শাহবাগে চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে সমাবেশ করেছেন চাকরি প্রত্যাশীরা। এ সময় সমাবেশ থেকে সাতজনকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার বিকেলে রাজধানীর শাহবাগ মোড়ে সমাবেশ চলাকালে তাদের আটক করা হয়।  বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

আটক সাতজন হলেন- সাধারণ ছাত্র পরিষদের যগ্ম-আহবায়ক হারুনুর রশিদ, আনিসুর রহমান, শামীম রেজা, বিনয় বিশ্বাস, আরিফ হোসেন, মুনসুর আলম ও আরিফুল ইসলাম।

জানা যায়, চাকরির বয়স ৩৫ বছর করার দাবিতে বিকেল থেকেই শাহবাগে জড়ো হতে থাকেন সরকারি চাকরি প্রত্যাশীরা। এক পর্যায়ে তাদের ওই কর্মসূচিতে বাঁধা দেয় পুলিশ। এ সময় সেখান থেকে সাতজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহŸায়ক বশিরুল ইসলাম বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। কিন্তু আমাদের সাতজনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

যোগাযোগ করা হলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ‘আমরা তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি। জিজ্ঞাসাবাদ শেষ হলে ছেড়ে দেয়া হবে।’

কর্মসূচিতে বাঁধা দেয়া প্রসঙ্গে তিনি বলেন, এখানে (শাহবাগ) যেহেতু মেট্টোরেলের নির্মাণ কাজ চলছে। তাই তাদের (আন্দোলকারী) প্রেসক্লাবের সামনে যাওয়ার কথা বলেছি।

এদিকে পুলিশি বাঁধার পর শাহবাগ মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে গিয়ে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। চাকরির বয়সসীমা ৩৫ করার দাবিতে এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতেও শোনা গেছে। অনেকের হাতে রয়েছে ৩৫ এর দাবি সংবলিত প্ল্যাকার্ড-ফেস্টুন ও ব্যানার।

আটকদের মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহŸায়ক বশিরুল ইসলাম বলেন, ৩৫ বছর ঘোষণা না দেয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আর বিনা অপরাধে আটকদেতর মুক্তির দাবি করছি।  তাদের মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.