February 26, 2024
জাতীয়

‘লকডাউনের’ ষষ্ঠ দিনে রাজধানীতে গ্রেফতার ৪৬৭ জন

করোনা সংক্রমণ রোধে সরকার নির্ধারিত ‘কঠোর লকডাউনের’ ষষ্ঠ দিনে জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়ার কারণে রাজধানীতে ৪৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

একই সঙ্গে এদিন ৩০৫ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড করা হয়েছে।

বিধিনিষেধ না মানায় তাদের সর্বমোট জরিমানার পরিমাণ ২ লাখ ২৭ হাজার ৪৮০ টাকা

মঙ্গলবার (৬ জুলাই) দিনভর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও জরিমানা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এদিকে সর্বশেষ তথ্য অনুযায়ী ডিএমপির ট্রাফিক বিভাগ সড়ক পরিবহন আইন অনুযায়ী বিভিন্ন যানবাহনকে করা জরিমানার পরিমাণ ২৫ লাখ ২৯ হাজার ২৫ টাকা। সরকারি বিধিনিষেধ অমান্য করায় সর্বমোট এক হাজার ৮৭টি গাড়িকে এ জরিমানা করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, লকডাউনের ষষ্ঠ দিনে ডিএমপির আটটি বিভাগে বিভিন্ন থানা পুলিশ একযোগে সরকারি বিধিনিষেধ মানাতে অভিযান চালায়। বিধিনিষেধ অমান্য করে রাস্তায় বের হওয়ার কারণে সারাদিনে ৪৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০৫ জনকে ২ লাখ ২৭ হাজার ৪৮০ টাকা জরিমানা করা হয়েছে।

‘লকডাউনে’র ষষ্ঠ দিনে সড়কে বেড়েছে মানুষের চলাচল। গত কয়েকদিনের তুলনায় এদিন রাজধানীতে ব্যক্তিগত গাড়ির পাশাপাশি রিকশায় মানুষের বাড়তি যাতায়াত দেখা গেছে। এছাড়া বিভিন্ন সিগনালে বাড়তি যানবাহনের চাপে জটলাও দেখা গেছে।

এদিন রাজধানীর বিভিন্ন সড়কে জনসাধারণের অযথা রাস্তায় বের হওয়া নিয়ন্ত্রণে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *