রাষ্ট্রের সকল স্তরে জবাবদিহিতা নিশ্চিত সম্ভব : খুবি উপাচার্য

খবর বিজ্ঞপ্তি
গতকাল সোমবার বিকেল ৪ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠান পর্যায়ে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন নিয়ে গঠিত নৈতিকতা কমিটির সহায়ক কোর ও ওয়ার্কিং কমিটির যৌথসভা অনুষ্ঠিত। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এতে সভাপতিত্ব করেন।
তিনি বলেন, দেশ নানাভাবে উন্নয়নের পথে এগোচ্ছে। আমাদের দেশে এখন সুশাসন ও জবাবদিহিতার বিষয়টি সামনে চলে এসেছে। সরকার জাতীয় শুদ্ধাচার কৌশল প্রণয়ন করে প্রশাসন থেকে শুরু করে সর্বক্ষেত্রে দুর্নীতি দমন, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার ওপর জোর দিয়েছে। গত কয়েকবছর যাবত বিষয়টি নিয়ে কাজ হচ্ছে। খুলনা বিশ্ববিদ্যালয়েও এর আওতায় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে ইতিমধ্যে নৈতিকতা কমিটি গঠিত হয়েছে এবং এ কাজকে এগিয়ে নিতে কোর ও ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে। তিনি এ দুটি কমিটির দায়িত্ব ও কাজের পরিধি উল্লেখ করে অভীষ্ট লক্ষ্য তুলে ধরেন। তিনি বলেন জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের মাধ্যমে রাষ্ট্রের সকল স্তরে সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত সম্ভব হবে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ে এ কার্যক্রম যথাযথভাবে কার্যকর করে প্রাতিষ্ঠানিক দক্ষতা অর্জনেরও পরামর্শ দেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। এ সময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ সংশ্লিষ্ট কোর ও ওয়ার্কিং কমিটির সদস্যবৃন্দ বিভিন্ন বিভাগের প্রধানসহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ফোকাল পয়েন্ট কর্মকর্তা উপরেজিস্ট্রার প্রশাসন এস এম আবু নাসের ফারুক সূচনা বক্তব্য রাখেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.