রাজধানীতে পুলিশকে আক্রমণের চেষ্টা, গুলিবিদ্ধ ১

দক্ষিণাঞ্চল ডেস্ক
রাজধানীর শাহবাগে পুলিশের শর্টগানের গুলিতে মাসুদ (৪৫) নামের এক ব্যক্তি আহত হয়েছে। গত শনিবার (৯ ফেব্র“য়ারি) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, ছিনতাই করার সময় পুলিশি বাধা পেয়ে মাসুদসহ তিন ছিনতাইকারী তাদের ওপর হামলার চেষ্টা চালায়। তবে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন মাসুদ বলছে ভিন্ন কথা। গুলিবিদ্ধ অবস্থায় রবিবার ভোরের দিকে মাসুদকে ঢামেক হাসপাতালে ভর্তি করানো হয়।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, গতকাল (শনিবার) রাতে মোটরসাইকেলে করে তিন ছিনতাইকারী শাহবাগ এলাকায় ছিনতাই করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ শিশুপার্কের ইটগেটের সামনে ব্যারিকেড দিয়ে তাদের গতিরোধ করে। এতে ছিনতাইকারীরা চাপাতি দিয়ে পুলিশের ওপর আক্রমণ চালানোর চেষ্টা করলে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে এক ছিনতাইকারী গুলিবিদ্ধ হয়। বাকি দুই ছিনতাইকারী দ্রুত পালিয়ে যায়।
ওসি আবুল হাসান জানান, ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল জব্দ করাসহ চাপাতি উদ্ধার করা হয়েছে। জব্দ মোটরসাইকেলটি অন্য জায়গা থেকে ছিনতাই করে নিয়ে এসেছিল তারা।
তিনি জানান, মাসুদের বাম পায়ের হাঁটুর নিচে শর্টগানের গুলি লেগেছে। পালিয়ে যাওয়া দুই ছিনতাইকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে।
পুলিশের গুলিতে আহত মো. মাসুদ জানিয়েছে, তার বাসা কেরানীগঞ্জের জিনজিরা চরাইলে। সেখানে তার বোরকা তৈরির কারখানা রয়েছে। স্ত্রীর নাম কোহিনুর বেগম। তাদের চার মেয়ে ও এক ছেলে। স্থায়ী ঠিকানা ঢাকার নবাবগঞ্জে।
মাসুদ দাবি করে, শনিবার সন্ধ্যা ৬টার দিকে শাহবাগে বইমেলার কাছ থেকে পুলিশ আটক করে নিয়ে যায়। পরে চোখ বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে তার বাম পায়ে গুলি করা হয়। আহত মাসুদ ঢামেক হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে পুলিশ পাহারায় ভর্তি রয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.