যশোর সীমান্তে বিএসএফের গুলিতে যুবক আহত

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ভারত থেকে গরু আনতে গিয়ে যশোরের শার্শা সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ভোর পৌনে ৬টার দিকে সীমান্তের বিপরীতে ভারতের আংরাইল এলাকায় এ ঘটনা ঘটে বলে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল­াহ সরকার জানিয়েছেন।

আহত মনির হোসেন ওরফে মনিরুল ইসলাম (৪০) বেনাপোলের পুটখালি গ্রামের  মৃত গোলজার আলীর ছেলে। তাকে যশোর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মনিরের ভাই লিয়াকত হোসেন সাংবাদিকদের বলেন, ভারতীয় গরু আনতে মনিরসহ ৫/৬ জন চরেরমাঠে যায়। ভারতীয়দের কয়েকজন সীমান্ত পার হয়ে তাদের কাছে গরু পৌঁছে দিয়ে ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গে বিএসএফ বাংলাদেশিদের দিকে গুলি চালালে মনির জখম হয়। সকাল ৭টার দিকে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় বলে লিয়াকত জানান।

হাসপাতালের সার্জিক্যাল চিকিৎসক মনিরুজ্জামান লর্ড বলেন, অস্ত্রোপচার করে মনিরের পিঠ থেকে ছররা গুলির টুকরো বের করা হয়েছে।

কর্নেল ইমরান উল­াহ বলেন, বুধবার গভীর রাতে পুটখালী সীমান্তের পিলার ১৭/৭ এস এর ১৩৪ আর পিলার এলাকা দিয়ে তিনজন গরু চোরাকারবারী ভারতের আংরাইল এলাকায় প্রবেশ করে। ভোর রাতে ভারত থেকে দুইটি গরু নিয়ে ফেরার সময় আংরাইল ক্যাম্পের বিএসএফ টহল দল অতর্কিত ঘটনাস্থলে হাজির হয় এবং তাদের থামার সংকেত দিলে তারা পালানোর চেষ্টা করে। এ সময় বিএসএফ এক রাউন্ড রাবার বুলেট ছুড়লে মনিরের পিঠে বিদ্ধ হয়; অন্য দুইজন পালিয়ে যায়। আহত মনির নদী সাঁতরে আসার পর তার স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে যান।

ইমরান আরও জানান, খুলনা ব্যাটালিয়নের একটি টহল দল হাসপাতালে আহত ব্যক্তির জবানবন্দি গ্রহণ করে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার দায়ে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুটখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাদিউজ্জামান বলেন, অবৈধ উপায়ে গরু আনতে গিয়ে বিএসএফের হামলার শিকার হয়েছে কয়েকজন। তাদের মধ্যে মনির গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *