February 25, 2024
আঞ্চলিক

মোড়েলগঞ্জে ২৬ টাকা কেজি দরে ধান সংগ্রহ শুরু

 

মোড়েলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জে সরকারিভাবে নির্ধারিত ২৬ টাকা কেজি দরে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান সোমবার বেলা ৩ টায় উপজেলা খাদ্যগুদাম চত্বরে আনুষ্ঠানিকভাবে ধান কিনে এ কর্মসূচীর উদ্বোধন করেন।

বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম শহিদুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাসুদ হোসেন পলাশ ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মেহেব্বুল্লাহ এ সময় উপস্থিত ছিলেন। ধান সংগ্রহের প্রথম দিনে বণগ্রাম ইউনিয়নের ৯জন কৃষকের নিকট থেকে ৫ মেট্রিক টন ধান কিনে মজুদ করা হয়েছে।

চলতি বোরো মৌসুমে উপজেলার ৩১০জন নিবন্ধিত কৃষকের নিকট থেকে ২৬ টাকা প্রতি কেজি দরে ১শ’ ৫৫ মেট্রিক টন ধান ও লাইসেন্সি মিল মালিকদের নিকট থেকে ৩৬ টাকা কেজি দরে ৪শ’ ১০ মেট্রিক টন চাল ক্রয়ের লক্ষা মাত্রা নির্ধারণ করা হয়েছে।

এ সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, সরকার কর্তৃক কৃষকদের ধানের ন্যায্যমূলের জন্য সময়উপযোগী পদক্ষেপ নিয়েছে। সেক্ষেত্রে উপজেলায় ধান ক্রয় শুরু হয়েছে।  এছাড়াও কৃষকের কথা ভেবে কৃষি বিভাগ থেকে কৃষকদেরকে বিনামূল্যে কৃষি উপকরন দিয়ে আসছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা একেএম শহিদুল ইসলাম বলেন, সরকারিভাবে ধান ক্রয় অন্যন্যে উপজেলায় আগে শুরু হলেও এ উপজেলায় বোরো মৌসুমে ধান রোপন ও কাটা বিলম্বতার কারনে আনুষ্ঠানিকভাবে ধান ক্রয় একটু দেরী হয়েছে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *