মুগদা হাসপাতালে সাংবাদিকের ওপর ওয়ার্ড বয়ের হামলা

দক্ষিণাঞ্চল ডেস্ক
পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের স্টাফদের হামলার মুখে পড়েছেন দুই সাংবাদিক। হামলার শিকার সাংবাদিকরা হলেন বেসরকারি টিভি চ্যানেল আরটিভির সাংবাদিক সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মন।
গতকাল মঙ্গলবার বেলা এগারোটার দিকে হাসপাতালের গেটে এই দুই সাংবাদিকের ওপর হাসপাতালের স্টাফরা হামলা করে। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। এই ঘটনায় হামলার শিকার সাংবাদিকরা মুগদা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। হামলাকারীদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি হাপাতালের ওয়ার্ড বয়। তার নাম আসিফ।
মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আমরা সাংবাদিক সোহেল রানার জিডি নিয়েছি। হামলাকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে হাসাপাতালের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি।’
এই ঘটনাকে দুঃখজনক উলে­খ করে হাসপাতালের পরিচালক আমিন আহমেদ খান বলেন, ‘এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। যে হামলা করেছে সে আমাদের হাসপাতালের আউট সোর্সিংয়ের লোক। হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।’
ঘটনা সম্পর্কে সাংবাদিক সোহেল রানা বলেন, হাসপাতাল নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর পর্যবেক্ষণের ফলোআপ দিতে এসেছিলাম। প্রথমে আমরা মুগদা হাসপাতালে প্রবেশের জন্য অনুমতি চাই। কিন্তু আমাদের অনুমতি দেওয়া হয়নি। এরপর বাইরে আমরা রোগীদের সাক্ষাৎকার নিতেছিলাম। এসময় হাসপাতালের স্টাফরা এসে অতর্কিত হামলা চালায়। পরবর্তীতে বিষয়টি আমরা থানা পুলিশকে জানাই। তারা এসে আমাদের উদ্ধার করে।
এই সাংবাদিক বলেন, এই ঘটনায় আমি মুগদা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছি। হাসপাতালের পরিচালকসহ অন্যান্য কর্মকর্তারা থানায় এসেছিলেন। হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পুলিশ।
এদিকে সাংবাদিক সোহলের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন। তারা অবিলম্বে এই ঘটনায় দায়িদের শাস্তি দাবি করেছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *