মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগ অবরোধ

দক্ষিণাঞ্চল ডেস্ক
সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের ব্যানারে গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শাহবাগে সড়ক অবরোধ করেন তারা। এ কারণে ওই রুটে যান চলাচল বন্ধ রয়েছে।
মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এএসএম আল সনেট বলেন, ‘আমাদের দাবি একটাই। ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করতে হবে। মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল না করা পর্যন্ত আন্দোলন চলবে।’
আন্দোলনকারীদের সূত্রে জানা গেছে, সোনালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা ছিল আজ। পরীক্ষা শেষে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের শিক্ষার্থীরা শাহবাগ জাদুঘরের গেট ও পাবলিক লাইব্রেরির সামনে সমবেত হয়। এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।
জানা যায়, শাহবাগ মোড়ে যান চলাচল স্বাভাবিক করতে আন্দোলনকারীদের প্রতি অবরোধ ছেড়ে দেওয়ার অনুরোধ জানায় শাহবাগ থানা পুলিশ। তবে সে অনুরোধে সাড়া দেননি আন্দোলনকারীরা।
এ ব্যাপারে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলেন, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন। তবে কোনও বিশৃঙ্খলা নেই। আমরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি। ঘটনাস্থলে আমাদের পুলিশ সদস্যরা অবস্থান করছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.