মুক্তিযুদ্ধের মর্যাদা সমুন্নত রাখতে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক :

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)’র মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার গণমাধ্যমকে পূর্ণস্বাধীনতা দিয়েছেন। সাংবাদিকদের ভবিষ্যতের কথা বিবেচনা করে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। ট্রাস্টের মাধ্যমে প্রতিবছর অস্বচ্ছল, অসুস্থ ও দরিদ্র সাংবাদিকরা অনুদান পাচ্ছেন; যেটি অন্য কোন সরকার করেনি। একমাত্র শেখ হাসিনার সরকারের দ্বারাই এগুলো সম্ভব হয়েছে।
শনিবার খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
সিটি মেয়র আরও বলেন, সাংবাদিকদের জন্য বর্তমান সরকার অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন করেছে। নবম ওয়েজবোর্ড গঠনেরও প্রক্রিয়া শেষ হয়েছে; শিগগিরই পাশ হবে। এজন্য সাংবাদিকদেরও অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। বিশেষ করে মহান মুক্তিযুদ্ধের মর্যাদা সমুন্নত রাখতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সাংবাদিক সংগঠনের নেতৃত্বের ক্ষেত্রে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে শক্তির জয় হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।
খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র সভাপতি আলহাজ্ব এস এম জাহিদ হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ এবং বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’র সভাপতি মোল্লা জালাল।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়নের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, এ কে হিরু, শেখ আবু হাসান, মামুন রেজা, সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, ফারুক আহমেদ, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, বিএফইউজে’র সাবেক নির্বাহী সদস্য গৌরাঙ্গ নন্দী, বর্তমান নির্বাহী সদস্য এস এম ফরিদ রানা ও টিভি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সুনীল দাস।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.