April 26, 2024
খেলাধুলা

মাইকেল ভনকে টুইটারে ‘ব্লক’ করেছেন মাঞ্জরেকার!

 

ক্রীড়া ডেস্ক

রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত টুইট করেছিলেন সঞ্জয় মাঞ্জরেকার। এ নিয়ে খোঁচা দিয়ে টুইট করেছিলেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। এর জবাবে ভনকে টুইটারে ‘ব্লক’ করেছেন ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার বনে যাওয়া মাঞ্জরেকার। ভন নিজেই এক টুইটে এ কথা জানিয়েছেন।

নিজের অফিসিয়াল টুইটার একাউন্টে এক টুইটে মাঞ্জরেকারকে ট্যাগ করে ভন লিখেছেন, ‘ব্রেকিং নিউজ… আমাকে মাঞ্জরেকার ব্লক করেছে!!!’

ঘটনার প্রেক্ষাপট আরও আগের। বাংলাদেশ-ভারত ম্যাচের আগে ভারতীয় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ইঙ্গিত দিয়েছিলেন একাদশে ঢুকতে পারেন জাদেজা। টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি মাঞ্জরেকার। জাদেজাকে যে তিনি অপছন্দ করেন তা টুইটারে আকারে-ইঙ্গিতে জানিয়ে দেন তিনি।

এক টুইটে মাঞ্জরেকার লিখেছিলেন, ‘যারা সব কাজই টুকরো টুকরো (বিটস অ্যান্ড পিসেস) করে করতে পারেন , কিন্তু কোনো কাজেই বিশেষজ্ঞ নন, আমি এমন খেলোয়াড়দের ভক্ত নই। ওয়ানডে ক্যারিয়ারে জাদেজার অবস্থাও এখন তেমনই। টেস্টে সে শুধু বোলার হিসেবে খেলে। আমি ওয়ানডেতে এমন খেলোয়াড়কে চাই, যে ব্যাটিংয়ের সঙ্গে বোলিংটাও করতে পারে।’

ভারতের হয়ে দুটি বিশ্বকাপ খেলা মাঞ্জরেকারের এমন সমালোচনা হজম করতে পারেননি জাদেজা। জবাবে মাঞ্জরেকারকে এক হাত নিয়েছেন জাদেজা। মাঞ্জরেকারের নাম না করেই এক টুইটে তিনি লিখেছেন, ‘আপনি ক্যারিয়ারে যতগুলো ম্যাচ খেলেছেন, আমি এর মধ্যেই তার চেয়ে প্রায় দ্বিগুণ ম্যাচ খেলে ফেলেছি এবং খেলে যাচ্ছি। আপনার কথার উদরাময় অনেক শোনা হয়ে গেছে আমার।’

তবে এরপরে জাদেজাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করা থেকে কিছুটা সরে আসেন মাঞ্জরেকার। শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ পারফরম্যান্স দেখানোর পর জাদেজাকে ‘স্ট্রিট স্মার্ট ক্রিকেটার’ উপাধি দেন ৩৭টি টেস্ট ও ৭৪টি ওয়ানডে খেলা এই সাবেক ক্রিকেটার।

শুধু তাই না, নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচের আগে নিজের পছন্দের একদশেও জাদেজাকে স্থান দেন মাঞ্জরেকার। এরপর মাঞ্জরেকারকে ট্রল করা সুযোগ হাতছাড়া করেননি ভন। মাঞ্জরেকারের টুইটের জবাবে তিনি লিখেছেন, “আমি দেখছি তুমি ‘বিটস অ্যান্ড পিসেস’ ক্রিকেটারকে বেছে নিয়েছো!!!”

ভনের টুইটের জবাবে মাঞ্জরেকার ফের টুইট করে লিখেছেন, ‘এটা সম্ভাব্য (একাদশ) ভন, আমার দল নয়।’ ভনের টুইটের জবাব দেওয়ার পর নিজের পছন্দের একাদশ থেকে জাদেজাকে বাদ দেন মাঞ্জরেকার এবং বেশ কয়েকটি টুইটে নিজের সিদ্ধান্তের পক্ষে সাফাই গাইতে থাকেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *