March 5, 2024
আঞ্চলিক

মশক নিধনে কেসিসি’র ক্রাশ প্রোগ্রাম শুরু

 

দ: প্রতিবেদক

খুলনায় মশক নিধনে ২০ দিনের ক্র্যাশ প্রোগ্রাম শুরু করেছে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি)। গতকাল মঙ্গলবার সকাল থেকে মশা নিধনে নগরীতে এ প্রোগ্রাম শুরু হয়েছে। পর্যায়ক্রমে নগরীর ৩১টি ওয়ার্ডে ফগার মেশিনের মাধ্যমে ওষুধ ছিটানো হবে। কেসিসি’র কনজারভেন্সি বিভাগের শ্রমিকরা ওয়ার্ডভিত্তিক এ কার্যক্রম পরিচালনা করছে।

জানা গেছে, গত কয়েকদিনে মশার উপদ্রবে অতিষ্ঠ হয়ে উঠেছেন খুলনা নগরবাসী। শুধু রাত বা সন্ধ্যায় নয়, দিনের বেলায়ও মশার যন্ত্রণা থেকে পরিত্রাণ মিলছে না। নগরবাসীর অভিযোগ, মশক নিধনে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) কার্যকর পদক্ষেপ না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। এমন অবস্থার মধ্যে গতকাল মঙ্গলবার সকাল থেকে মশক নিধনে ক্র্যাশ প্রোগ্রাম শুরু করে কেসিসি।

কেসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আব্দুল আজিজ জানান, ‘১৯ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত ১৯ নং থেকে ২৪ নং ওয়ার্ডে, ২০ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত ২৫ নং থেকে ৩১নং ওয়ার্ড পর্যন্ত, ২১ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ১৩ নং থেকে ১৮নং ওয়ার্ড পর্যন্ত, ২৩ মার্চ থেকে ১০ এপ্রিল পর্যন্ত ৭নং থেকে ১২নং ওয়ার্ড পর্যন্ত, ২৪ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ১নং থেকে ৬নং ওয়ার্ডে ফগার মেশিনের মাধ্যমে পর্যায়ক্রমে মশক নিধন করা হবে।’

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *