February 25, 2024
আঞ্চলিক

ভোমরা বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতির উপর হামলা

 

 

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি এরশাদ আলীর উপর হামলা ঘটনায় হামলাকারীদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করছে বন্দর শ্রমিরা। মঙ্গলবার সকাল থেকে তারা এ কর্মবিরতি পালন করে। শ্রমিকরা কর্মবিরতি পালন করায় পণ্যবাহি ট্রাকের লোড আনলোড বন্ধ থাকায় বেকায়দায় পড়েন সাধারন ব্যবসায়ীরা। এর ফলে বন্দরের কার্যক্রম কার্যত অচল হয়ে পড়েছে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ইতিমধ্যে এ মামলার দুই আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে।

ভোমরা স্থল বন্দর লেবার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদ আলম ও ক্যাশিয়ার ইউসুফ আলী জানান, ভোমরা লেবার শ্রমিক ইউনিয়ন (রেজিষ্ট্রেশন নং-১১৫৯) এর সভাপতি এরশাদ আলী সোমবার সন্ধ্যায় সাতক্ষীরা শহর থেকে বন্দরে ফেরার পথে পথিমধ্যে আলীপুর নামক স্থানে পৌছালে শাওন, তুহিন, সাইফুল কয়েকজন তাকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় তিনি সাতক্ষীরা সদর থানায় একটি অভিযোগও দাখিল করেছেন। কিন্তু এখনও পর্যন্ত আসামীরা গ্রেপ্তার না হওয়ায় তারা মঙ্গলবার সকাল থেকে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবীতে তারা সকল কর্মকান্ড বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও কর্র্মবিরতি পালন করছেন। তারা আরও বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে তারা অনির্দিষ্ট কালের জন্য এই কর্মসূচি পালন করবে।

ভোমরা স্থল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) রেজাউল করিম জানান, ভোমরা স্থল বন্দর শ্রমিক ইউনিয়নের এক নেতার উপর হামলা ঘটনায় শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করছে বলে তিনি জানতে পেরেছেন।

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার নিয়ামুল হাসান জানান, শ্রমিকরা কর্মবিরতি পালন করলেও বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম যথারীতি চলছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *