ব্রাজিলে ফুটবল ক্লাবে আগুনে ১০ জনের মৃত্যু

দক্ষিণাঞ্চল ডেস্ক
ব্রাজিলের অন্যতম বড় ফুটবল ক্লাব ফ্লামেঙ্গোর যুব দলের অনুশীলন কেন্দ্রের কাছে ডরমিটরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। রাজধানী রিও ডি জেনিরোতে ক্লাবটির অনুশীলন মাঠ নিনহো ডি উরুবুতে ওই অগ্নিকাণ্ডে আরও তিন জন আহত হয়েছেন।
স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ডরমিটরিতে যখন আগুন লাগে তখন খেলোয়াড়রা ভেতরে ঘুমিয়ে ছিলেন। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা যায়, ভয়াবহ আগুনে ওই ডরমিটরির বড় একটি অংশ পুড়ে গেছে।
জি-ওয়ান নিউজ পোর্টালের খবর অনুযায়ী, স্থানীয় সময় শুক্রবার ভোর ০৫:১০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। দুই ঘণ্টার বেশি সময় পর সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ১৪ থেকে ১৭ বছরের কিশোর ফুটবল খেলোয়াড়রা ওই ডরমিটরি ব্যবহার করত। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদের কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে ফায়ার ফাইটাররা জানিয়েছেন। রয়টার্স জানিয়েছে, মাত্র দুই মাস আগে নিনহো ডি উরুবু সেন্টার স¤প্রসারণে কাজ করা হয়।
ফ্লামেঙ্গো ব্রাজিলের সবচেয়ে বড় এবং আন্তর্জাতিকভাবে সুপরিচিত ক্লাব। এ ক্লাবে বিশ্বকাপ জেতা সাবেক অনেক বড় বড় খেলোয়াড় আছেন। ক্লাবটি ব্রাজিলের সবচেয়ে সফল ফুটবল ক্লাবগুলোর একটি। এ ক্লাবে বাসকেটবল, সাঁতার এবং ভলিবলের মতো ক্রীড়া দলও আছে।
শুক্রবার এক টুইটে যুবদল থেকে শোকবার্তা দেওয়া হয়েছে। শনিবার ক্লাবের খেলা হওয়ার কথা ছিল। অগ্নিকাণ্ডের ঘটনায় তা পিছিয়ে দেওয়া হয়েছে। অন্যান্য ক্লাবগেুলোও এ ঘটনায় সমবেদনা জানিয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.