বেনাপোলে ৫ লাখ টাকার চন্দন কাঠ জব্দ

 

জয়নাল ফরাজী
আগামী ১৮ মার্চ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে খুলনার ৯টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দিনক্ষণ যতই যাচ্ছে ততই নির্বাচন ঘিরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত কে পাচ্ছেন নৌকার টিকিট। কেননা এবারই প্রথম উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা হবে। এ নিয়ে ভোটারদের আগ্রহেরও কমতি নেই।
খুলনার ৯টি উপজেলা থেকে চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য ৩০ জনের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে জেলা আওয়ামী লীগ’র পক্ষ থেকে। আজ বৃহস্পতিবার উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হবে। উপজেলা চেয়ারম্যান পদে যাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে তারা হলেন-
রূপসা: উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা, টিএসবি ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর শেখ, ৩নং নৈহাটী ইউপি সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতা মোঃ মোস্তফা কামাল ও রূপসা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক সরদার আবুল কাশেম ডাবলু।
তেরখাদা : জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, জেলা আ’লীগের উপ-সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জেলা আ’লীগ সদস্য মোস্তাফিজুর রহমান কালু, তেরখাদা উপজেলা আ’লীগ সভাপতি এস এম ওহিদুজ্জামান, মোঃ বাদশা মোল্যা।
দিঘলিয়া : উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খাঁন নজরুল ইসলাম, জেলা আ’লীগ সদস্য মোঃ হায়দার আলী মোড়ল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেন, জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি আমিনুল ইসলাম।
বটিয়াঘাটা : জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. নব কুমার চক্রবর্তী, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এ্যাড. নিমাই চন্দ্র রায়, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আশরাফুল ইসলাম।
ফুলতলা : জেলা আ’লীগের সহ-সভাপতি বিএম সালাম, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আকরাম হোসেন, খানজাহান আলী থানা আ’লীগ সভাপতি শেখ আবিদ হোসেন।
ডুমুরিয়া : জেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রয়াত গাজী হাদিউজ্জামানের ছেলে গাজী এজাজ, ডুমুরিয়া উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দার, ডুমুরিয়া উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক নজিবুল হক নাজু ও আ’লীগ নেতা ইলিয়াস আহমেদ।
পাইকগাছা : সাবেক সংসদ সদস্য এ্যাড. মোঃ নূরুল হকের ছেলে শেখ মনিরুল ইসলাম, জেলা আ’লীগের সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, পাইকগাছা উপজেলা আ’লীগের সদস্য সচিব রশিদুজ্জামান মোড়ল।
কয়রা : উপজেলা আ’লীগ সভাপতি মহসীন রেজা, কয়রা উপজেলা যুবলীগের সভাপতি এস এম শফিকুল ইসলাম, আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটি নেতা মাহমুদ হোসেন।
দাকোপ : উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি শেখ আবুল হোসেন একমাত্র প্রার্থী।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাড. ফরিদ আহমেদ বলেন, ‘৯টি উপজেলায় প্রাথমিকভাবে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা বৃহস্পতিবার পাঠানো হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড যাদের মনোনয়ন দিবেন তারাই দলের একক প্রার্থী হয়ে নির্বাচন করবেন বলে তিনি জানান

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.