February 28, 2024
জাতীয়

বিমানের নতুন এমডি অতিরিক্ত সচিব মোকাব্বির

দক্ষিণাঞ্চল ডেস্ক

বিমান বাংলাদেশে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেন। তাকে প্রেষণে বিমানের এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কর্মকর্তা নিয়োগ দিয়ে গতকাল বৃহস্পতিবার আদেশ জারি করেছে জন প্রশাসন মন্ত্রণালয়।

এবিষয়ে জানতে চাইলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক  বলেন, বিমানের পরিচালনা পর্ষদের অনুমোদনের পর সরকার মোকাব্বির হোসেনকে এমডি নিয়োগ করেছে। গত ৩০ এপ্রিল থেকে বিমানের ভারপ্রাপ্ত এমডির দায়িত্বে ছিলেন বিমানের পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

ওই দিনই নানা অনিয়মের অভিযোগের মুখে এএম মোসাদ্দিক আহমেদকে এমডির দায়িত্ব থেকে সরিয়ে দেয় পরিচালনা পর্ষদ। এর আগে ১২ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এমডি, সিইও এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে গত ছয় মাসেও আবেদনকারীদের মধ্য থেকে কাউকে নিয়োগের সিদ্ধান্ত নিতে পারেনি বিমান।

আবেদনকারীদের মধ্য থেকে কাউকে, নাকি নতুন কোনও পদ্ধতিতে এ পদে নিয়োগ দেওয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে ৩ সেপ্টেম্বর পরিচালনা পর্ষদ সভায় আলোচনা হয়। সেখানে অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেনকে নিয়োগ দেওয়ার প্রস্তাব উঠে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *