February 25, 2024
জাতীয়

বিকাশের কর্মকর্তা পরিচয়ে পিন নম্বর নিয়ে প্রতারণা : আটক ১

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

গোপালগঞ্জে বিকাশের কর্মকর্তা বলে পরিচয় দিয়ে পিন নম্বর নিয়ে প্রতারণার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. ছানোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোরে রাজবাড়ী জেলার ডোলজানি বাজার থেকে তাকে আটক করা হয়।

আটক মো. মহসিন মিয়া (৫০) ডোলজানি বাজারের বাদশা মিয়ার ছেলে। মহসিন প্রায় ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে। পুলিশ কর্মকর্তা ছানোয়ার বলেন, গোপালগঞ্জ শহরের মিয়াপাড়ার এক নারীর অভিযোগ তদন্ত করতে গিয়ে তারা মহসিনকে আটক করেন।

তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের তথ্য দিয়ে তিনি বলেন, মহসিনসহ এই চক্রের সদস্যরা বিকাশ হিসাবধারীকে ফোন করে নিজেকে বিকাশ কর্মকর্তা বলে পরিচয় দেয়। হিসাব ব্লকড হয়ে গেছে বলে ধোঁকা দেয়। হিসাব পুনরায় সচল করার জন্য তারা পিন নম্বর চায়।

অনেক গ্রাহক প্রতারণার বিষয়টি বুঝতে না পেরে পিন নম্বর দিয়ে দেন। তারপর তারা ওই হিসাবে টাকা না থাকলে টাকা জমা দিতে বলে পরীক্ষা করার জন্য। তখনই প্রতারকরা টাকাটা নিয়ে নেয়।

আটকের সময় মহসিনের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোন, দুটি রেজিস্ট্রার ও ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, মহসিন ওই নারীর হিসাব থেকে ২০ হাজার টাকা চুরি করেছেন। যে মোবাইল নম্বর থেকে মহসিন ওই নারীর সঙ্গে কথা বলেছিলেন সেটা দিয়ে তার অবস্থান শনাক্ত করে পুলিশ তাকে আটক করে। মহসিন এ পর্যন্ত প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *