বাবাকে হত্যার দায়ে ছেলের ফাঁসির রায়

দক্ষিণাঞ্চল ডেস্ক
পছন্দের মেয়েকে বিয়ে করতে না দেওয়ায় বাবাকে হত্যার ঘটনায় ময়মনসিংহে এক ব্যক্তির ফাঁসির রায় দিয়েছে আদালত। ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. নূরুল আমিন বিপ্লব গতকাল বুধবার ১৪ বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত শরীয়তউল­াহ (৩৮) জেলার গফরগাঁও উপজেলার ডুবাইল গ্রামের ইব্রাহিম খলিউল­ার ছেলে। রায় ঘোষণার সময় শরীয়তউল­াহ আদালতে ছিলেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী রেজাউল করিম খান মামলার নথির বরাতে বলেন, শরীয়তউল­াহ তার পছন্দের মেয়েকে বিয়ে করতে চেয়েছিলেন। তা করতে দেননি তার বাবা খলিউল­াহ। এতে ক্ষিপ্ত হয়ে ২০০৫ সালের ১৩ মার্চ শরীয়তউল­াহ তার বাবা খলিউল­াকে কুড়াল দিয়ে কুপিয়ে আহত করেন। স্বজনরা তাকে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালেও চিকিৎসাধীন অবস্থায় পরদিন তিনি মারা যান। এ ঘটনায় নিহত খলিলের অপর ছেলে সাদিকুল­াহ গফরগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ শরীয়তউল­াহর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।
আইনজীবী রেজাউল বলেন, শুনানি শেষে আদালত শরীয়তউল­াহকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের এই রায় দেয়। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী সরকার আনোয়ারুল কবীর।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.