May 20, 2024
জাতীয়

বাগেরহাটে গণধর্ষণ ও ভিডিও প্রচারে দুইজনের যাবজ্জীবন

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

এক কিশোরীকে দলবেঁধে ধর্ষণ ও তার ভিডিও ইন্টারনেটে ছড়ানোর দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে বাগেরহাটের একটি আদালত। গতকাল শনিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এস এম সাইফুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

একইসঙ্গে ওই দুই আসামিকে এক লাখ টাকা জরিমানাও করা হয়, যা অনাদায়ে তাদের প্রত্যেককে এক বছরের কারাভোগ করতে হবে। এছাড়া, পর্নোগ্রাফি আইনে এই আসামিদের সাত বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়। দণ্ডিতরা হলেন মোল­াহাট উপজেলার বড় গাওলা গ্রামের মহসীন মোল­ার ছেলে আব্দুর রহীম মোল­া (২৩) এবং একই গ্রামের আবুবক্কর শিকদারের ছেলে জাহিদুল শিকদার (২২)।

মামলার নথির বরাত দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের কৌঁসুলি ছিদ্দিকুর রহমান সাংবাদিকদের বলেন, ২০১৭ সালের ২৩ জুন বিকাল ৩টার দিকে মোল­াহাট উপজেলার বড় গাওলা গ্রামের এক কিশোরীকে (১৫) ঘরে ঢুকে একই এলাকার দুই যুবক ধর্ষণ করে এবং তা মোবাইল ফোনে ভিডিও করে তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়।

ছিদ্দিকুর রহমান বলেন, ঘটনার প্রায় তিন মাস পরে ৬ সেপ্টেম্বর ওই কিশোরী বাদী হয়ে মোল­াহাট থানায় দুজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্নোগ্রাফি আইনে মামলা করেন। এরপর পুলিশ এই দুই যুবককে আটক করে।

নি বলেন, তদন্ত শেষে একই বছরের ২৭ নভেম্বর ওই সময়ে মোল­াহাট থানার ওসি আবু সাঈদ মো. খায়রুল আনাম দুই আসামির নামে আদালতে অভিযোগপত্র দেন। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন শহীদুল ইসলাম বিপ্লব।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *