April 24, 2024
জাতীয়

সাবেক সচিবের স্ত্রীর নামে পৌনে ৬ কোটি টাকার অবৈধ সম্পদ

দক্ষিণাঞ্চল ডেস্ক

সাবেক এক সচিবের বিরুদ্ধে ‘ঘুষ ও দুর্নীতির’ মাধ্যমে স্ত্রীর নামে পৌনে ছয় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল শনিবার দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন বাদী হয়ে মামলাটি করেন বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। আসামিরা হলেন- সাবেক সচিব এটিএম সারওয়ার হোসেন ও তার স্ত্রী নাজমা সারওয়ার ওরফে নাজমা আক্তার।

তাদের বিরুদ্ধে মামলার এজাহারে অভিযোগ করা হয়, পরস্পর যোগসাজশে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে পাঁচ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২২ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা দখলে রেখে এবং সে সব সম্পদ স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তর করেছেন।

এসব অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭ (১) ধারা, দণ্ডবিধির ১০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনের দুইটি ধারায় মামলা করা হয়।

মামলার এজাহারে আরও বলা হয়, ২০০৮ সালের ১০ জানুয়ারি ওই দম্পতির বিরুদ্ধে প্রায় দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা করে দুদক। এ মামলায় বিচারিক আদালতে তাদের সাজা হয়। পরবর্তীতে এ সাজার বিরুদ্ধে আসামিরা উচ্চ আদালতে আপিল করলে তা দীর্ঘ শুনানি শেষে মামলা দায়েরে ‘পদ্ধতিগত ত্র“টি’ থাকায় তাদের অব্যাহতি দিয়ে নতুন করে এই দম্পতির বিরুদ্ধে অনুসন্ধান করতে নির্দেশ দেয় আদালত।

এরপর ২০১৬ সালে তাদের বিরুদ্ধে নতুন করে অনুসন্ধান শুরু করে দুদক। এই অনুসন্ধানে তাদের নামে আরও চার কোটি ৩৫ লাখ ৫২ হাজার ৮০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পায় দুদক। এর সাথে আগের এক কোটি ৪৯ লাখ ৭২২ টাকা অবৈধ সম্পদসহ মোট পাঁচ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২২ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে নতুন মামলায়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *