June 19, 2024
আঞ্চলিক

বটিয়াঘাটায় স্বাভাবিক পানির প্রবাহে বাঁধা, ইউএনও’র নিকট অভিযোগ

 

 

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটা উপজেলায় বিভিন্ন মৌজায় খাস খতিয়ানের অর্ন্তভূক্ত নদী জলাশয় ও জলমহল সরকারী অনুমতি ছাড়া মাটি ভরাট ও অবৈধ দখলদারেরা বিল্ডিং নির্মাণ অবৈধ বাঁধ, নেট, পাটা দিয়ে স্বাভাবিক পানির প্রবাহ বাঁধা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এলাকাবাসির পক্ষে গতকাল রবিবার নদী-খাল-জলাশয় রক্ষা কমিটির উপজেলা সম্পাদক বিভাষ মন্ডল লিখিত অভিযোগ দাখিল করেছে।

অভিযোগে জানা যায়, উপজেলা সদরের বটিয়াঘাটা ১ ও ২ নং খাল অবৈধ ভাবে মাটি ভরাট করে উক্ত খালের ২ পাড়ে সরকারী অনুমতি ছাড়া ইতিমধ্যে বহুতল বিল্ডিং তৈরি করে দখল নিচ্ছে। সদর ইউনিয়নের পরিষদের বাস স্টান্ড মোড়ের পাশে খালের মাঝামাঝি পর্যন্ত মাটি ভরাট করে অনুমতি ছাড়া অবৈধ দখলদার জনৈক নিহাল উদ্দীন মুন্সী, সুরখালী বাজারে সাহাবুউদ্দীন জামাদ্দার ও গাওঘরা শহীদুল ইসলাম অনুমতি ছাড়া আরো অনেকে বহুতল ভবন নির্মাণ করে চলেছে। এছাড়া উপজেলার আমতলা, খড়িয়া-ছোট খড়িয়া, নাইন খালী, তেতুঁলতলা মরা কাজীবাছা নদী, বরাখালী, গোপের, মাশিয়ার, বটবুনিয়া খেজুর তলা, আমতলা ঘাটের, নোয়াপাখিয়া, রুইতমারা, মাগুরখালী ও সুখদাড়া খাল সহ বিভিন্ন খালে নেট পাটা দিয়ে দখল করে চলেছে।

উপজেলার সদরের পাশে সরকারী খাল দখল করে বিল্ডিং নির্মাণ হলে প্রশাসান দেখেও কেন নিচ্ছুপ তা সাধারণ মানুষের বধগম্য নহে। এ ব্যাপারে এ সকল খালের ও নদী দখলদার বিরুদ্ধে দখল দারদের বিরুদ্ধে আইন প্রয়োগকারী সংস্থা সহ সংশ্লিষ্ট দপ্তরের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *