বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত চেয়েছি : মোমেন

দক্ষিণাঞ্চল ডেস্ক
বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের কাছে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।
বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে বঙ্গবন্ধুর পলাতক খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনার জন্য আলোচনা করা হয়েছে। এর আগে বঙ্গবন্ধুর আরেক খুনি মহিউদ্দিন আহমেদকে যুক্তরাষ্ট্র থেকে ফেরত আনা হয়েছিলো। সেভাবে খুনি রাশেদ চৌধুরীকেও ফেরত দিতে বলেছি।
রাশেদ চৌধুরীকে ফেরত দেওয়ার বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত কি বলেছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাষ্ট্রদূত বলেছেন, তিনি বিষয়টি ওয়াশিংটনে জানাবেন।
যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী জানান, দুই দেশের মধ্যে অর্থনৈতিক, বাণিজ্য ইত্যাদি খাতে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। উভয় দেশ যেন উইন উইন অবস্থায় যেতে পারে আমরা সে লক্ষ্যে কাজ করবো।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *