বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে জীবনকে আলোকিত করতে হবে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার্থীদের শিক্ষা, শান্তি ও প্রগতির পথ ধরে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার শিক্ষা দিয়ে গেছেন। তাঁর আদর্শ ধারণ করে জীবনকে আলোকিত করতে হবে। তিনি বলেন, খুলনায় ছাত্র রাজনীতির গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে এবং মজিদ মেমোরিয়াল সিটি কলেজ আদর্শ ছাত্র রাজনীতির কেন্দ্র হিসেবে পরিচিত। সেই ধারা ফিরিয়ে এনে ছাত্র রাজনীতির সুনাম অক্ষুন্ন রাখতে হবে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানে শৃঙ্খলা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন।

সিটি মেয়র গতকাল বুধবার বিকেলে খুলনা সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ-এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার অপরিসীম গুরুত্ব রয়েছে বলে তিনি উল্লেখ করেন। অনুষ্ঠানে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর সালমা পারভীন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপাধ্যক্ষ মনিরুল ইসলাম সরদার, খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম, কলেজের সাবেক ভিপি আ’লীগ নেতা ফয়েজুল ইসলাম টিটো, ছাত্রলীগ নেতা এস এ হোসেন সবুজ প্রমুখ। অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও সাবেক ছাত্র সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর সাউথ সেন্ট্রাল রোডস্থ ১৯৭১ : গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর কার্যালয়ে শিশুদের ‘‘সুন্দর বাংলা হাতের লেখা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাদুঘর কর্তৃপক্ষ এ প্রতিযোগিতার আয়োজন করে। সংস্থার ট্রাস্টি সম্পাদক ডা. শেখ বাহারুল আলম-এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সংস্থার ট্রাস্টি ড. আবুল কালাম আজাদ, সদস্য সিনিয়র সাংবাদিক মকবুল হোসেন মিন্টু, হুমায়ুন কবির ববি প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.