ফকিরহাটে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৪, আহত ২৫

দ: প্রতিবেদক ও ফকিরহাট প্রতিনিধি
বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাট কলমের দোকান নামক স্থানে টুঙ্গিপাড়া এক্সপ্রেস (যার নং-ময়মনসিংহ-ব-১১-০০২৪) এর সাথে দশ চাকা ড্রাম ট্রাকের (যার নং-সাতক্ষীরা-শ-১১-০০৫৬) মুখোমুখি সংঘর্ষে উভয় গাড়ির চালকসহ ৪ জন নিহত হয়েছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় দিকে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী টুঙ্গিপাড়া এক্সপ্রেস পরিবহন উক্ত স্থানে এসে পৌছালে বিপরীত দিক থেকে আসা ড্রাম ট্রাকের মুখোমুখি এক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গাড়ি দুমড়ে-মুচড়ে যায়।
নিহতদের মধ্যে ড্রামট্রাক চালক সাতক্ষীরা জেলার কামাননগরের মোঃ কামরুজ্জামান (৪০), বাসযাত্রী মোল­াহাটের বিপিন পোদ্দার (৫৫) ও খুলনার আড়ংঘাটার মাহমুদুল হাসান (১৩)। এদের মধ্যে মাহমুদুল হাসান খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরে মারা গেছেন। তবে বাকি একজনের পরিচয় পাওয়া যায়নি।
এ ঘটনায় নারি-শিশুসহ অন্তত ২৫জন গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন খুলনা টুটপাড়ার মোঃ রফিক, বটিয়াঘাটার মোঃ জাকারিয়া, যশোরের মহর আলী, খুলনা শেখপাড়ার নুরজাহান বেগম, প্রত্যাশা খাতুন, ঝুমা বেগম, রুনা বেগম, রাত্রি খাতুন, তেরখাদার মোঃ আরাফাত হোসেন, মোংলার সোলাইমান হোসেন, ফরিদপুর জেলার গোয়াবাড়ী গ্রামের অতিন সাহা, গজালিয়া এলাকার আরফিুল ইসলাম, খুলনার অমিত রায়সহ ২৫জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক রয়েছে। এদের বাড়ী খুলনা সাতক্ষীরা সহ বিভিন্ন এলাকায়। এ ঘটনায় প্রায় ৫ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে শত শত ট্রাক ও বাস আটকা পড়ে। পরে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।
খবর পেয়ে ফকিরহাট অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন, অফিসার ইনচার্জ মোঃ আবু জাহিদ শেখসহ কাটাখালী হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও উর্দ্ধতন পুলিশ প্রশাসনের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।
বাগেরহাট অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহাদাত হোসেন বলেন, খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া টুঙ্গীপাড়া এক্সপ্রেস নামে একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে টুঙ্গীপাড়া পরিবহনের দুই যাত্রী ও ট্রাক চালক ঘটনাস্থলেই মারা যান। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরে অপর একজন মারা যান। এ ঘটনায় আহত হয় অন্তত ৩০ জন। তিনি আরও জানান, নিহতদের মরদেহ কাটাখালি হাইওয়ে থানায় রয়েছে।
বাগেরহাট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মাসুদ সরদার জানান, খবর পেয়ে বাগেরহাট ফায়ার সার্ভিসের দু’টি ও খুলনা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। এসময় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পরে তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *