April 20, 2024
আঞ্চলিক

পাইকগাছায় শিক্ষক কর্তৃক ছাত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছার পাশ্ববর্তী চান্নিরচক এলসি কলেজিয়েট স্কুলের শিক্ষক শিবপদ মন্ডলের বিরুদ্ধে দশম শ্রেণির এক ছাত্রকে মারপিট করে আহত করার অভিযোগ উঠেছে। আহত শিক্ষার্থীকে পাশ্ববর্তী চিকিৎসকের নিকট চিকিৎসা প্রদান করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে কয়েক ঘন্টা বাকী থাকতে স্কুলে অঘোষিত ছুটি ঘোষণা করেন কর্তৃপক্ষ। এ ঘটনায় শিক্ষক শিবপদ মন্ডলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন প্রতিষ্ঠানের অভিভাবক ও শিক্ষার্থীরা।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে চান্নিরচক এলসি কলেজিয়েট স্কুলের শিক্ষক শিবপদ মন্ডল দশম শ্রেণির ইংরেজি প্রথম পত্র পাঠদান করার সময় শ্রেণি কক্ষের একটি দরজা খোলা দেখেন। এ সময় তিনি শিক্ষার্থী কলে¬াল সরকারকে দরজাটি আটকানোর কথা বলে। কলে¬াল অনেক চেষ্টা করে দরজাটি আটকাতে ব্যার্থ হয়। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষক শিবপদ মন্ডল কলে¬ালের উপর চড়াও হয়ে তাকে বেদম মারপিট করে। এতে গুরুতর আহত হয়ে কলে¬াল অচেতন হয়ে পড়ে। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে পাশ্ববর্তী শুরিখালী বাজারে চিকিৎসক জগবন্ধু মন্ডলের নিকট নিয়ে যায়। এখানে প্রায় ৩ থেকে ৪ ঘন্টা চিকিৎসা করার পর কলে¬াল কিছুটা সুস্থ্য হয়। এ ঘটনার পর অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করতে থাকলে পরিস্থিতি বেগতিক দেখে কর্তৃপক্ষ দুপুর ১টার আগেই অঘোষিত ছুটি দিয়ে প্রতিষ্ঠান ত্যাগ করেন সবাই। দুপুর ১টার দিকে ঘটনাস্থলে গেলে শিক্ষা প্রতিষ্ঠানে কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে শিক্ষক শিবপদ মন্ডল বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও শেষমেষ মারপিট করার বিষয়টি স্বীকার করেন।

ডাঃ জগবন্ধু মন্ডল জানান, স্কুলের সহপাঠিরা সকাল ১০টার দিকে কলে¬ালকে আমার চেম্বারে নিয়ে আসে। তার ঘাড়ে গুরুতর আঘাত লাগায় সে অসুস্থ হয়ে পড়ে। প্রায় ৩ থেকে ৪ ঘন্টা তার চিকিৎসা প্রদান করা হয়। প্রধান শিক্ষক রাজিব কুমার বাছাড় জানান, সকালে আমার কাছে এ ধরণের অভিযোগ করলে আমি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো এ কথা বলে অফিসিয়াল কাজে কয়রায় চলে যায়।

আগেভাগে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, বৃহস্পতিবার ফুলটাইম ক্লাস হয়না এবং একটি অনাকাঙ্খিত ঘটনার কারণে শিক্ষকরা মনে হয় একটু আগে ভাগে ছুটি দিয়েছেন। অভিভাবক ও শিক্ষার্থীদের দাবী শিক্ষক শিবপদ মন্ডলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হোক।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *