April 19, 2024
আঞ্চলিক

পাইকগাছায় কিন্ডার গার্টেন স্কুল ভেঙ্গে দেওয়ায় বিপাকে শিক্ষক-শিক্ষার্থীরা

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছার বাঁকা নিউ নেশন কিন্ডার গার্টেন স্কুল ভেঙ্গে দেওয়ায় বিপাকে পড়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। ভাংচুরের এ ঘটনায় মুক্তিযোদ্ধাদের উপর ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। জানাগেছে, উপজেলার রাড়–লী ইউনিয়নের বাঁকা বাজার সংলগ্ন এলাকায় সরকারি জায়গার উপর ২০০৩ সাল থেকে বাঁকা নিউ নেশন কিন্ডার গার্টেন স্কুল নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হয়ে আসছে। অত্র এলাকায় ৮৬ শতক সরকারি জায়গা রয়েছে। যার মধ্য থেকে ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ শহীদ মুক্তিযোদ্ধার নামে স্টেডিয়াম করার লক্ষে সরকারের কাছ থেকে ৩৫ শতক জমি ইজারা নেয়। শিক্ষা প্রতিষ্ঠানটি ইজারা নেওয়া জায়গা নেওয়ার মধ্যে রয়েছে এমন অভিযোগে প্রতিষ্ঠানটি বুধবার সন্ধ্যায় স্থানীয় মুক্তিযোদ্ধারা ভেঙ্গে দেয়। ফলে শিক্ষা কার্যক্রম পরিচালনা নিয়ে বিপাকে পড়েন বিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের সামনে অবস্থান নিয়ে ভাংচুরের এ ঘটনার প্রতিবাদ জানান শিক্ষক, শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান জানান, যে জায়গায় শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে মোট ৮৬ শতক জমি আছে। যার মধ্যে মুক্তিযোদ্ধারা ৩৫ শতক জমি ইজারা নিয়েছে। অত্র জায়গার মধ্যে আরো অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান রয়েছে। সে গুলো ভাংচুর না করে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানটি ভেঙ্গে দেওয়ায় প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী নিয়ে আমরা চরম বিপাকে পড়েছি। শিক্ষক মনিরা বেগম জানান, শিক্ষা প্রতিষ্ঠানটি সরিয়ে নেওয়ার কোন সুযোগ না দিয়ে আমাদের না জানিয়ে ভেঙ্গে দিয়েছে। ভাঙ্গার আগে নূন্যতম আমাদের জানানো উচিৎ ছিল। সামনে পরীক্ষা রয়েছে কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে আমরা এখন কোথায় যাব।

মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ গোলদার জানান, ৩৫ শতক জমি মুক্তিযোদ্ধাদের নামে সরকার ইজারা দিয়েছে। ইজারার জায়গায় কয়েকজন ব্যক্তি অনিয়মতান্ত্রিকভাবে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিল। তাদেরকে বারবার বলা সত্তেও তারা প্রতিষ্ঠান সরিয়ে নেয়নি। যার ফলে সকল মুক্তিযোদ্ধারা সম্মিলিতভাবে প্রতিষ্ঠানটি সরিয়ে নেওয়ার জন্য ভেঙ্গে দিয়েছে। মুক্তিযোদ্ধাদের ইজারা নেওয়া জায়গায় কোন প্রতিষ্ঠান করার সুযোগ নেই বলে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না জানিয়েছেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *