April 24, 2024
আঞ্চলিক

পাইকগাছায় চিংড়ি ঘেরের বাসায় অগ্নিসংযোগ

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে চিংড়ি ঘেরের বাসায় অগ্নি সংযোগ করে ক্ষতিসাধন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার হিতামপুর গ্রামের মৃত জমির আলী গাজীর ছেলে আব্দুল মান্নান গাজী গংদের সাথে জায়গা-জমি নিয়ে প্রতিপক্ষ পুরাইকাটী গ্রামের আকবর মোড়লের ছেলে কওছার মোড়ল গংদের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। মান্নান গাজী জানান, হিতামপুর মৌজায় শেখ আফসার উদ্দীন ১৪২০১/৭৫ নং বন্দোবস্ত দলিল মূলে ১ একর সম্পত্তি প্রাপ্ত হয়ে ভোগদখলে থাকাকালীন সময়ে আমার পিতা ২/৪/১৯৯৪ তারিখে ১২৬৫ নং রেজিঃ কোবলা দলিল মূলে উক্ত সম্পত্তি খরিদ করেন। আমার পিতার মৃত্যুান্তে উক্ত সম্পত্তি আমি ও আমার ভাইয়েরা শান্তিপূর্ণভাবে দীর্ঘদিন ভোগ-দখলে আছি। এদিকে নালিশী সম্পত্তি জবর-দখল করার উদ্দেশ্যে এবং সম্পত্তি থেকে আমার উচ্ছেদ করার পায়তারার অংশ হিসাবে কওছার গংরা বিভিন্ন সময়ে হুমকি দিয়ে আসছিল। এ ঘটনায় আমরা প্রতিপক্ষদের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে নিষেধাজ্ঞা চেয়ে পৃথক দুটি মামলা করি। যার মামলা নং এমআর ১৩৩/১৯, তাং-২৭/০৫/২০১৯ ইং ও এমআর ১৫৯/১৯, তাং ২৬/০৬/১৯ ইং। আদালতের নির্দেশনা মোতাবেক থানা পুলিশ শান্তি শৃংখলা বজায় রাখার লক্ষে নোটিশ জারি করেন।

এদিকে আদালত ও থানা পুলিশের নির্দেশনা উপেক্ষা করে প্রতিপক্ষরা ঘটনার দিন মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে নালিশী সম্পত্তিতে প্রবেশ করে চিংড়ি ঘেরের বাসায় অগ্নি সংযোগ করে ব্যাপক ক্ষতিসাধন করে। উল্লেখ্য, সরকারি খাস জমি জবর-দখল করার অভিযোগে ভ্রাম্যমান আদালত কওছার আলী মোড়লকে ০২/০৪/১৫ইং তারিখে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সর্বশেষ অগ্নি সংযোগের এ ঘটনায় মান্নান গাজী বাদী হয়ে প্রতিপক্ষ কামরুল মোড়ল সহ ৬ জনকে আসামী করে থানায় এজাহার দায়ের করেছে। এ ব্যাপারে ওসি এমদাদুল হক শেখ জানান, বিষয়টি খতিয়ে দেখতে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *