February 21, 2024
জাতীয়

নাইক্ষ্যংছড়ি সীমান্তে অস্ত্রসহ ৩ রোহিঙ্গা আটক

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

‘সীমান্ত পেরিয়ে মিয়ানমার যাওয়ার সময়’ বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অস্ত্র ও গুলিসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার ঘুমধুম ইউনিয়নের উত্তর ঘুমধুম বড়ুয়া পাড়া থেকে তাদের আটক করা হয়েছে।

তাদের কাছ থেকে দেশে তৈরি একটি একনলা লম্বা বন্দুক এবং ২৪টি গুলি উদ্ধার করা হয় বলে হয় বলে জানান ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইমন কান্তি চৌধুরী।

এরা হলেন কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১৭ এর বাসিন্দা জাহেদ হোসেনের ছেলে মীর কাশিম (২৩), লম্বাশিয়া ক্যাম্প-৩ এর মুছা খলিলের ছেলে রশিদ উল­াহ (২২) এবং একই ক্যাম্পের কোরবান আলীর ছেলে নুর বশর (১৮)।

এসআই ইমনবলেন, আটক রোহিঙ্গারা অস্ত্র ও গুলিসহ নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত পার হয়ে মিয়ানমারে অনুপ্রবেশের চেষ্টা করছিল। তিনি বলেন, তাদের গতিবিধি সন্দেহজনক দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করে।

আটকরা জানিয়েছেন, উদ্ধার হওয়া অস্ত্র ও গুলি নিয়ে সীমান্ত পার হয়ে মিয়ানমারের প্রবেশের জন্য যাচ্ছিলেন। সেখানে প্রবেশের পর অপরাধ সংঘটনই ছিল তাদের উদ্দ্যেশ্য।

ইমন বলেন, তাদের সঙ্গে থাকা একটি বস্তার ভিতর বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় দেশে তৈরি একটি লম্বা বন্দুক এবং ২৪টি গুলি উদ্ধার করা হয়েছে। তবে আটক রোহিঙ্গারা কোন সন্ত্রাসী সংগঠনের সদস্য কিনা তা জানা সম্ভব হয়নি বলে জানান পুলিশের এ কর্মকর্তা। আটকদের বিরুদ্ধে অস্ত্র ও বিদেশি নাগরিক আইনে মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান এসআই ইমন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *