April 20, 2024
আঞ্চলিক

নগরীতে বিপুল পরিমাণ এসিআই লবণ বিনষ্ট, ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ: প্রতিবেদক

খুলনায় হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ বিপুল পরিমাণ এসিআই লবণ বিনষ্ট করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়। একই সাথে ৬টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল বুধবার মহানগর এলাকায় এ অভিযান পরিচালনা করেন খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হাসান ও শিকদার শাহীনুর আলম।

অধিদপ্তর সূত্র জানায়, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হাসান-এর নেতৃত্বে খুলনা মহানগর এলাকায় তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। বড়বাজার এলাকায় তদারকি করে নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত করার দায়ে বিসমিল­াহ হোটেল ও নিউ ভাই ভাই হোটেলকে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ এসিআই লবণ সংরক্ষণ করায় দেওয়ান ট্রেডার্স কে ৫,০০০ টাকা জরিমানা সহ প্রায় ৪৭৫ কেজি লবন (উৎপাদন তারিখ এপিল/১৯) বিনষ্ট করা হয়। একই অপরাধে মাহাদী ট্রেডিং হতে প্রায় ৮৭৫ কেজি লবন (উৎপাদন তারিখ এপিল/১৯) বিনষ্ট করা হয়।

অপরদিকে অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে বড়বাজার এলাকায় তদারকি করে বিস্কুট, চানাচুর এর প্যাকেটের মোড়কে মেয়াদ, মূল্য উলে­খ না করায় উজ্জ্বল ব্রাদার্সকে ৩ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় শহীদ হোটেলকে ২ হাজার টাকা টাকা জরিমানা করা হয়। এছাড়া বৈধ লাইসেন্স ব্যাতিরেকে সিলিন্ডার গ্যাস বিক্রয়ের জন্য অমল ট্রেডার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। এছাড়া মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ কোন পন্য ক্রয়/বিক্রয় করা হতে বিরত থাকতে ক্রেতা বিক্রেতাদের অনুরোধ করাসহ  সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি খুলনা, ও ক্যাব খুলনা প্রতিনিধি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *