April 20, 2024
আঞ্চলিক

আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে স্থান পাওয়ায় খুবি ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা

খবর বিজ্ঞপ্তি

খুলনা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে স্থান পাওয়া ছাড়াও দেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে উদ্ভাবনীতে প্রথম, গবেষণায় দ্বিতীয় এবং সামাজিক প্রভাব ক্যাটাগরিতে ৬ষ্ঠ স্থান অর্জন করায় গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে ক্যাম্পাসে এক আনন্দশোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে হাদী চত্বর ও কটকা স্মৃতিস্তম্ভ হয়ে হাদী চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা সমাপনীতে উপাচার্য এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, দেশে উচ্চশিক্ষা ও গবেষণার মানোন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছা, সরকারের অবিরাম সহায়তা ও ইউজিসির ঐকান্তিক প্রচেষ্টা এই অর্জনে মুখ্য ভ‚মিকা রেখেছে। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

একই সাথে তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণাকর্মে আন্তরিকতা ও নিরন্তর প্রচেষ্টা এবং শিক্ষার্থীদের একাগ্রতা, অনুশীলন সাফল্যের এ আন্তর্জাতিক স্বীকৃতি এনে দিয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারিদের কর্মপ্রচেষ্টার কথাও উল্লেখ করে সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত এ সাফল্য সুসংহত করে সামনে আরও এগিয়ে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের সবার প্রতি আহবান জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ডিনদের মধ্যে প্রফেসর ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। সঞ্চালনা করেন সহকারি ছাত্রবিষয়ক পরিচালক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিক।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *