February 25, 2024
আঞ্চলিক

দৌলতপুরে বাউল শিল্পী শাহ আব্দুল করিমকে স্মরণ

খবর বিজ্ঞপ্তি

কথা, কবিতা ও গানের মধ্য দিয়ে বাউল শিল্পী শাহ আব্দুল করিমকে স্মরণ করেছে দৌলতপুরের কবি, সাহিত্যিক শিল্পীবৃন্দ। অসংখ্য গানের রচয়িতা, সুরকার ও শিল্পী শাহ আব্দুল করিমের দশম মৃত্যুবর্ষিকী উপলক্ষ্যে গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ব্ঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দৌলতপুর শাখা কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ওস্তাদ ফকির মোসলমে উদ্দীন।

সাংস্কৃতিক সংগঠক শাহীন জামাল পণ-এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে প্রয়াত শিল্পী শাহ আব্দুল করিম ও সদ্য প্রয়াত সাংবাদিক মো: জাকির হোসেনের স্মৃতির প্রতি ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

বাউল শিল্পী শাহ আব্দুল করিমের গান ও জীবনাদর্শনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ড. সন্দীপক মল্লিক, বেতার ব্যক্তিত্ব কবি এস এম হুসাইন বিল্লাহ, বাংলাদেশ বেতার খুলনার সঙ্গীত প্রযোজক অশোক কুমার দে, অধ্যাপক আহসান হাবীব, কবি ও সাংবাদিক এল কে টফি, স্ঙ্গীত শিল্পী শ্যামল সিংহ, প্রদীপ কুমার দে, বেতার ও টেলিভিশন শিল্পী শেখ মুস্তাক আহমেদ, শিক্ষক তপন মণ্ডল, ভাষ্কর শিল্পী অশোক রায়, কবি মো: ইমদাদ আলী, পরিমল মল্লিক, অধ্যাপক হাসিবুজ্জামান বাবু, সৈয়দ ওয়াহিদুজ্জামান পলাশ, আবৃত্তিকার রিপন আহমেদ, শিল্পী সুতপা মজুমদার পুতুল, সুজাত কবির, মেহেদী হাসান শিমুলসহ আরো অনেকে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *