July 22, 2024
খেলাধুলা

দুই দেশের ভক্তদের স¤প্রীতি

 

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের প্রতিটি ম্যাচে প্রিয় দলকে চিৎকার করে সমর্থন করেন ভক্তরা। তাদের হৈ-হুলে­াড়ে গ্যালারিতে তৈরি হয় যুদ্ধের মেজাজ। গতকাল সোমবার সমারসেট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডের চিত্র কিন্তু অন্যরকম। ম্যাচ শুরুর আগে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের সমর্থকরা নেচে-গেয়ে, একসঙ্গে ছবি তুলে ‘যুদ্ধ’ নয়, ফুটিয়ে তুললেন স¤প্রীতির আবহ।

ক্যারিবিয়ানদের বিখ্যাত ক্যালিপসো সঙ্গীতের কথা অনেকেরই জানা। সেই ক্যালিপসোর সুরে ওয়েস্ট ইন্ডিজ ভক্তরা নাচলেন, গাইলেন, মাতিয়ে তুললেন সবাইকে। তাদের সঙ্গে যোগ দিলেন প্রবাসী বাংলাদেশিরা। ক্যারিবিয়ানদের সঙ্গে তাল মিলিয়ে তারাও নাচলেন, ছবি তুললেন।

ব্রিস্টল থেকে স্ত্রী-সন্তান নিয়ে খেলা দেখতে এসেছেন হাবিবুর রহমান। স্টেডিয়ামের বাইরে ক্যালিপসোর সুরে কিছুক্ষণ নাচলেন তিনি। টস হতেই রওনা হলেন গ্যালারির উদ্দেশে। যাওয়ার আগে বললেন, ‘ওদের সঙ্গে নাচতে পেরে খুব ভালো লাগছে। চারদিকে উৎসব-উৎসব পরিবেশ। ব্রিস্টল থেকে ভোরে রওনা হয়ে এখানে এসেছি। আশা করি, হাসিমুখে ব্রিস্টলে ফিরতে পারবো।’

শুধু ক্যারিবিয়ানরা নয়, আজ বাংলাদেশিরাও এসেছেন বর্ণিল সাজে। কেউ বাঘের মতো ডোরাকাটা রংয়ে, কেউ গ্রাম বাংলার কৃষক সেজে মাতিয়ে তুলেছেন গ্যালারি। অনেকের মুখেই লাল-সবুজ রং। কে জিতবে, কে হারবে এখনই বলা সম্ভব নয়। কিন্তু আজ মাঠের বাইরে আর ভেতরে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজ সমর্থকদের মধ্যে যে স¤প্রীতি দেখা গেলো তা সত্যিই মনে রাখার মতো।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *