February 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

দিঘলিয়া, রূপসা ও তেরখাদা উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছে

 

আইনশৃঙ্খলা কমিটির সভায় এমপি সালাম মূর্শেদী

 

দিঘলিয়া প্রতিনিধি

বিভাগীয় জেলা শহরের কোল ঘেঁষা (খুলনা-৪) দিঘলিয়া, রূপসা ও তেরখাদা উপজেলা। কিছুদিন আগেও এখানে উন্নয়নের ছোয়া তেমন পায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা-৪ আসনের দায়িত্ব আমাকে দেওয়ার পর হতে খুব অল্প সময়ে দিঘলিয়ার ভৈরব সেতু পাশ হয়েছে এবং তার কাজ চলমান রয়েছে, আতাই সেতুর সম্ভাব্যতা যাচাই করা হয়েছে খুব তাড়াতাড়ি কাজ শুরু করা যাবে বলে আশা করি, দিঘলিয়ার তিনটি ইউনিয়ন  দিঘলিয়া, বারাকপুর ও সেনহাটী ইউনিয়ন ভৈরব ও আতাই নদীর ভাঙ্গণ রক্ষার্থে স্থায়ী বাধ নির্মাণের জন্য ১৮০০ কোটি টাকা প্রকল্প ইতিমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, যা আগামী অর্থবছরের বাজেটে পাশ হবে বলে আশা রাখি। দিঘলিয়ার রাস্তা ঘাট উন্নয়নের জন্য এই অর্থ বছরে ১০০ কোটি টাকা বরাদ্দ পেয়েছি যা এই পর্যন্ত সকল সময়ের চেয়ে সবচেয়ে বড় বাজেট, ফুলতলা হতে দিঘলিয়া হয়ে তেরখাদা ও রূপসা হয়ে খুলনার আউটারপাছ ৮০ ফুট করে রাস্তা ও তিনটি ব্রীজ নির্মাণ হবে, যার ফলে আমার নির্বাচনী এলাকা অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হবে, এলাকার জনগনের জীবনমান উন্নত হব।

দিঘলিয়ায় খাদ্য গুদামের জন্য কাজ করা হচ্ছে, সুপেয় পানীয়’র অভাব পূরণের জন্য ইতোমধ্যে ২২৫০টি ডিপ টিউবয়েল ও হারভেষ্টিং ট্যাংক দেওয়া হয়েছে, এই সবাই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগিতার জন্য, এরই মাধ্যমে দিঘলিয়া উন্নয়নের মহাসড়কে পদার্পণ করেছে। আমার নির্বাচনী ওয়াদা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুলনা-৪ আসনকে একটি মডেল আসন হিসেবে উপহার দিতে পারবো ইনশাআল্লাহ।

গতকাল বুধবার দিঘলিয়া উপজেলা কনফারেন্স রুমে ভিডিও কন্ফারেন্স এর মাধ্যমে আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতাকালে তিনি একথা বলেন। তিনি এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখতে নির্দেশনা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম এর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন দিঘলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী, উপজেলা আ’লীগ এর সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোল্লা আকরাম হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুল আলম, উপজেলা শিক্ষা অফিসার শাহনাজ পারভিন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুস সামাদ, দিঘলিয়া এম এ মজিদ সরকারী ডিগ্রি কলেজ এর উপাধ্যক্ষ খান রওশন আলী, এম এ মজিদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিরুল ইসলাম, ফাতেমা মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাজ্জাদ হোসেন, আয়তুননেছা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফাতুল মিতু, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, উপজেলা সহকারী প্রোগ্রামার সমীর বিশ্বাস, উপজেলা আনসার বিডিপি কর্মকর্তা মোঃ মিলন, উপজেলা আ’লীগ এর সিনিয়র সভাপতি এস এম গোলাম রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেক, বিভিন্ন  ইউনিয়ন পরিষদ এর সচিবগন, সুধীজন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *