দাপ্তরিক কাজে ই-নথি বিষয়ক কার্যক্রম চালু হচ্ছে : মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নগরবাসীর জন্য পরিপূর্ণ নাগরিক সেবা নিশ্চিত করতে চাই। এ জন্য উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে নগর ভবনের দাপ্তরিক কাজেও ই-নথি বিষয়ক কার্যক্রম চালু করা হবে। প্রযুক্তিগত এ কার্যক্রম চালু করা হলে দাপ্তরিক কাজে আরো বেশী স্বচ্ছতা নিশ্চিত করা সম্ভব হবে।
সিটি মেয়র গতকাল শুক্রবার বিকাল ৩টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে খুলনা সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশনের দুই দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।
সিটি মেয়র আরো বলেন, তথ্য-প্রযুক্তির প্রসারে বর্তমান সরকার গুরুত্বের সাথে কাজ করছে। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার যে উদ্যোগ হাতে নেয়া হয়েছিল তা সফল হতে চলেছে। তিনি কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, নাগরিক সেবা প্রদানের ক্ষেত্রে দীর্ঘসূত্রিতা পরিহার করতে ই-নথি কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এ কার্যক্রম বাস্তবায়ন করা হলে দাপ্তরিক কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনা সম্ভব হবে এবং নাগরিক সেবা আরো বৃদ্ধি পাবে। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে দাপ্তরিক কাজে গতিশীলতা বৃদ্ধির জন্য কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে বক্তৃতা করেন সচিব মোঃ আজমুল হক। কেসিসি’র কর্মকর্তাসহ সকল বিভাগ ও শাখা প্রধানগণ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ প্রদান করেন এটুআই প্রোগ্রামের সফটওয়্যার ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল ফাহিম এবং আইসিটি কনসালট্যান্ট ইমরুল হোসেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *