ঢাকা উত্তরে নৌকার প্রার্থী আতিকুল, আশরাফের আসনে বোন লিপি

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে ব্যবসায়ী আতিকুল ইসলামকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। অন্যদিকে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া কিশোরগঞ্জ-১ আসনে দলের মনোনয়ন পেয়েছেন তার বোন সৈয়দ জাকিয়া নূর লিপি।
এদিকে, আগামী ২৮ ফেব্র“য়ারি ভোটের দিন রেখে গত মঙ্গলবার এই দুই নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। গতকাল শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
উলে­খ্য, আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পূদ শূন্য হয়েছিল ২০১৭ সালের নভেম্বরে। ওই পদে উপ নির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটি নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করার জন্য গত বছর তফসিলও ঘোষণা করেছিল ইসি। কিন্তু আদালতের স্থগিতাদেশের কারণে সেই ভোট এতদিন আটকে ছিল। স¤প্রতি আদালতের স্থগিতাদেশ উঠে গেলে ঢাকা সিটির এ নির্বাচনের পথ তৈরি হয়।
অন্যদিকে, কিশোরগঞ্জ-১ সংসদীয় আসনে ৩০ ডিসেম্বরের ভোটে নির্বাচিত সৈয়দ আশরাফুল ইসলাম শপথ নেওয়ার আগেই মারা গেলে আসনটি শূন্য হয়ে পড়ে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.