April 25, 2024
জাতীয়

ঢাকার জজ আদালতে লিফট ছিঁড়ে আহত ১২

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকার জেলা জজ আদালতে একটি লিফট ছিঁড়ে পড়ে আইনজীবীসহ ১২ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা জজ আদালতের পুরনো ভবনে এই দুর্ঘটনা ঘটে বলে কোতোয়ালি থানার এএসআই হাসানুজ্জামান জানান।
তিনি বলেন, আহতদের বাহাদুর শাহ পার্কের পাশে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার কথা তিনি শুনেছেন।
জজ আদালতের আইনজীবী স্বরাজ চ্যাটার্জি বাপ্পা বলেন, প্রতিদিন অসংখ্য মানুষ ওই লিফিট দিয়ে পুরনো আদালত ভবনের চার তলা পর্যন্ত ওঠানামা করে। লিফটটি অনেক পুরনো, জরাজীর্ণ অবস্থায় ছিল। আইনজীবী সমিতির আর পিডব্লিউডির প্রকৌশলীদের অবহেলায় এই অবস্থা হয়েছে। আমরা প্রাণে বেঁচে গেছি।
আহতদের মধ্যে আইনজীবী সুলতান আহমেদ (৩০), আইয়ুব আলী (৫৮), মিঠু, লিফটম্যান জাহাঙ্গীর আলম (৪৫), আদালতের পেশকার সুমন (২৩), কাউছার (৩৮), মুহুরি আমিন (৪৫) ও আসামি সুজনকে (২৩) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে শাহবাগ থানার পরিদর্শক (অপারেশনস) মো. মাহবুবুর রহমান জানান।
শামছুন্নাহার নামে আরেকজনসহ মোট তিনজনকে জাতীয় অর্থোপেডিক হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়েছে। এছাড়া একজন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিয়ে চলে গেছেন বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *