ডুমুরিয়ার জীবন হত্যা মামলায় চার আসামির যাবজ্জীবন

দ. প্রতিবেদক
খুলনার ডুমুরিয়ায় ভাড়ায় মোটরসাইকেল চালক আসমাউল মোড়ল ওরফে জীবন (২৮) হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাাসের কারাদন্ড দেওয়া হয়েছে।
সোমবার দুপুরে বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো. জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন। নিহত আসমাউল মোড়ল ডুমুরিয়ার বাগদাড়ি নোয়াকাঠি এলাকার জহুরুল হক মোড়লের ছেলে। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী দুদকের পিপি খন্দকার মুজিবর রহমান।
সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছেন- শুভংকর রায় (২৫), সুধাময় বালা ওরফে সুধাবৃন্দ বালা (৩০), অমিত বিশ্বাস (২৮) ও দিপংকর রায় (২৮)। এদের বাড়ি ডুমুরিয়ার বান্দা উলোর ডাঙ্গা নামক স্থানে। রায় ঘোষণাকালে আসামীরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
পুলিশ জানায়, ২০০৭ সালের ১৯ অক্টোবর রাতে এ হত্যাকান্ড ঘটে। আসামীরা মোটরসাইকেল নিয়ে ডুমুরিয়ার রংপুরে যাওয়ার কথা বলে ১৯ অক্টোবর রাতে আসমাউলকে মোবাইল ফোনে ডেকে নেয়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরের দিন ২০ অক্টোবর ডুমুরিয়ার খড়িয়ার ওয়াবদার নিকট থেকে বুকে ছুরিবিদ্ধ অবস্থায় আসমাউলের লাশ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের ভাই হাবিবুর রহমান বাদী হয়ে ১২ জনকে আসামী করে ডুমুরিয়া থানায় মামলা (নং- ১৪) দায়ের করেন।
তদন্ত কর্মকর্তা ও ডুমুরিয়া থানা পুলিশের উপপরিদর্শক লস্কর জায়াদুল হক ২০০৮ সালের ৬ আগস্ট আসামীর সকলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। মামলায় এজাহারভুক্ত ৮ আসামীকে খালাস দেওয়া হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *