June 12, 2024
জাতীয়লেটেস্ট

ডাকসু: বৈধ প্রার্থী ২৩১, মনোনয়ন বাতিল ৭

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) নির্বাচনে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ২৫টি পদে প্রার্থিতায় টিকেছেন ২৩১ জন। মনোনয়ন ফরম বাতিল হয়েছে ৭ প্রার্থীর।
গতকাল বুধবার সন্ধ্যায় হলের নোটিশ বোর্ডে মনোনয়ন বাছাইয়ের পর এই প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। এতে ভিপি পদে ২০ জন, জিএস পদে ১২ জন, এজিএস পদে ১৩ জন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ৯ জন, কমনরুম ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১৩ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সংস্কৃতি সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক পদে ১০ জন, সমাজসেবা সম্পাদক পদে ১৫ জন এবং ১৩টি সদস্য পদের বিপরীতে ৮৮ জন নির্বাচন করবেন।
খসড়া প্রার্থী তালিকা থেকে বাদ পড়ছেন ভিপি পদে একজন, জিএস পদে ২ জন এবং সদস্য পদে ৪ জন। বাদ পড়াদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি পদে আবদুল­াহ জিয়াদ, জিএস পদে প্রগতিশীল ছাত্রজোটের সাধারণ সম্পাদক প্রার্থী (জিএস) বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি উম্মে হাবিবা বেনজীর, স্বতন্ত্র জিএস প্রার্থী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আসিফুর রহমান, সদস্য পদে ইশাত কাসফিয়া ইলা, হায়দার মোহাম্মদ জিতু, শাফায়াত হাসনাইন সাবিত ও রাইয়ান খান।
তালিকার বিষয়ে কোনো আপত্তি থাকলে বৃহস্পতিবারের মধ্যে লিখিতভাবে উপাচার্য বরাবর আবেদন করতে হবে। লিখিত অভিযোগ যাচাই-বাছাই শেষে আগামী ৩ মার্চ চূড়ান্ত তালিকা প্রকাশ করবে বিশ্ববিদ্যালয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *