ঠাকুরগাঁওয়ে গুলিতে নিহতদের বিরুদ্ধেই বিজিবির মামলা

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঠাকুরগাঁওয়ে গুলিতে নিহতদের মধ্যে দুইজনসহ ১৯ জনের নাম উলে­খ করে মামলা করেছে বিজিবি। এছাড়া অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে। হরিপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতে বকুয়া ইউনিয়নের বেতনা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার জিয়াউর রহমান মামলা দুটি দায়ের করেন।
মঙ্গলবার ওই ইউনিয়নের বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে তিনজন নিহত হন। বিজিবির দাবি, তারা চোরাই গরু জব্দ করলে এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে তাদের ওপর হামলা করে। প্রতিরোধ করতে গিয়ে গুলি ছুড়লে তিনজন নিহত হন। এতে আহত হন আরও অন্তত ২০ জন।
এদিকে এলাকাবাসীর অভিযোগ, তাদের বৈধ গরু বিজিবি চোরাই গরু বলে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করলে তারা ঠেকানোর চেষ্টা করেন। এ সময় বিজিবি তিনজনকে গুলি করে হত্যা করে।
ওসি আমিরুজ্জামান বলেন, একটি মামলায় অভিযোগ আনা হয়েছে, সরকারি কাজে বাধা দেওয়া, বিজিবি সদস্যদের ওপর চড়াও হওয়া, অস্ত্র নিয়ে জীবন নাশের চেষ্টা, সরকারি অস্ত্র লুণ্ঠনের চেষ্টা ও অস্ত্রের ক্ষতিসাধন করা হয়েছে। এ মামলায় ১৯ জনের নাম উলে­খসহ অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।
ওসি বলেন, অপর মামলায় গরু পাচার ও ছিনতাইয়ের অভিযোগ আনা হয়েছে গুলিতে নিহত শিক্ষক নবাব আলী ও কৃষক সাদেকুল ইসলামসহ পাঁচজনের বিরুদ্ধে। তবে হতাহতদের পক্ষে এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি বলে তিনি জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.