February 25, 2024
জাতীয়

টেকনাফে ইয়াবা কারবারিদের ‘রাজপ্রসাদ’ ক্রোক

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

কক্সবাজারের টেকনাফে ইয়াবা কারবারের টাকায় রাজপ্রাসাদের মতো গড়ে উঠা বাড়ি ক্রোক করেছে পুলিশ। আদালতের নির্দেশে র্শীষ তিন ইয়াবা কারবারির দোতলা দুই বাড়িসহ জমি-জমাও ক্রোক করা হয়েছে।

ক্রোক হওয়া রাজপ্রাসাদগুলোর মালিকরা হলেন- টেকনাফ সদরের নাজিরপাড়া এলাকার এজাহার মিয়া (৭০) ও তার দুই ছেলে নুরুল হক ভুট্টো (৩২) ও নূর মোহাম্মদ ওরফে মংগ্রী (৩৫)। এর মধ্যে নুরুল হক ভুট্টো সরকারের শীর্ষ ইয়াবা কারবারির তালিকায় রয়েছে। তবে এর মধ্যে গত দুই মাস আগে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নুর মোহাম্মদ মংগ্রী নিহত হয়েছেন।

সরেজমিন দেখা গেছে, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের নেতৃত্বে পুলিশের একটি দল শনিবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত টেকনাফের নাজির পাড়া এলাকায় ইয়াবা টাকায় বানানো ওই বাড়িগুলোতে অভিযান পরিচালনা করে। এসময় ওই তিন ইয়াবা ডনের দোতলা দুই রাজপ্রসাদের মতো বাড়ি ক্রোক করে পুলিশ। এসময় বাড়িতে থাকা লোকজনকে বের করে দিয়ে তা পুলিশের জিম্মায় নিয়ে নেয়া হয়।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, এই প্রথম আদালতের নির্দেশে শনিবার সকালে তিন ইয়াবা ডনের রাসপ্রসাদের মতো বাড়ি ক্রোক করা হয়েছে। এই বাড়িগুলো এখন পুলিশের হেফাজতে থাকবে। আদালতের নির্দেশে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ক্রোক করা বাড়িগুলোর মালিকরা এক সময় রিকশা ও ভ্যানচালক ছিল। এখন তারা সবাই কোটি টাকার মালিক।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *