May 5, 2024
জাতীয়

নীলফামারীতে ভিজিএফের ৮৭ বস্তা চাল জব্দ

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

নীলফামারীতে এক ব্যবসায়ীর বাড়ি থেকে ভিজিএফের ৮৭ বস্তা চাল উদ্ধার করেছে র‌্যাব। গতকাল শনিবার জেলা সদরের টুপামারি ইউনিয়নের কামারপাড়া গ্রামে  মকছেদুল ইসলামের বাড়ির গুদাম থেকে ওই চাল উদ্ধার করা হয় বলে র‌্যাব জানিয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, ওই গ্রামের চাল ব্যবসায়ী আবু তালেব ভিজিএফের বরাদ্দের চাল কালোবাজারে কিনে বস্তা পাল্টিয়ে তার ভগ্নিপতি মকছেদ আলীর একটি ঘরে সংরক্ষণ করেন। খবর পেয়ে র‌্যাব গুদাম থেকে ওই চাল উদ্ধার করে টুপামারী ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকিরের জিম্মায় দেন।

এ ব্যাপারে আবু তালেব বলেন, আমি বিভিন্ন উকারভোগীর কাছ থেকে চাল কিনে ওই গুদামে সংরক্ষণ করি। তারা অর্থের প্রয়োজনে চাল আমার কাছে বিক্রি করেছেন।

টুপামারী ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির বলেন, নিয়মের মধ্যে উপকারভোগীদের মাঝে আমরা চাল বিতরণ করছি। উদ্ধার করা চাল আমাদের না। উপকারভোগীদের কাছ থেকে ব্যবসায়ী ওই চাল কিনে মজুদ করেছেন বলে জানতে পেরেছি।

র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্পের কমান্ডার নাজমুস সাকিব বলেন, ভিজিএফের চাল সন্দেহে আমরা প্রতিটি ৫০ কেজির ৮৭ বস্তা চাল উদ্ধার করে ইউপি চেয়ারম্যানের জিম্মায় দিয়েছি। পরবর্তী ব্যবস্থা ইউপি চেয়ারম্যান নিবেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *