April 25, 2024
আঞ্চলিক

ঝিনাইদহে বসন্ত উৎসবে র‌্যালি-পিঠা মেলা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি

র‌্যালি, আলোচনা সভা, পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করেছেন ঝিনাইদহবাসি।বুধবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে শেষ হয়।

এতে স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান খান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, বে-সরকারী সেচ্ছাসেবী মানব কল্যাণ-সিও সংস্থার নির্বাহী পরিচালক সামসুল আলম সহ জেলা প্রশাসনের কর্মকর্তা,অংকুর নাট্য একাডেমীর সাধারন সম্পাদক নাজিম উদ্দীন জুলিয়াস বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ও বিভিন্ন এনজিও প্রতিনিধি অংশ নেয়। কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজে ঋতুরাজ বসন্ত উৎসব পালন করেছে। বসন্ত বরন সাংস্কৃতিক অনুষ্ঠানে বসন্ত বরণের গানে অংশ নেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম।

একই সময় শহরের আদর্শপাড়ায় মনিংবেল চিলড্রেন একাডেমীর উদ্যোগে আয়োজন করা হয় পিঠা উৎসব। এতে পাটিসাপটা, ফুলঝুরি, ভাজাপুলি, পানিদৌলা, পাকান পিঠাসহ প্রায় ৫০ প্রকার পিঠার স্টল প্রদর্শণ করেন গৃহিনীরা। সেই সাথে পরিবেশিত হয় বসন্ত বরণের গান। এছাড়াও শহরের চারুগৃহ শিশুস্বর্গ প্রি-স্কুল, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, সরকারি নুরুন্নাহার মহিলা কলেজসহ জেলার বিভিন্ন স্থানে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে বাঙ্গালীর প্রাণের উৎসব বসন্ত বরণ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *