চেয়ারম্যান পদে একক প্রার্থী দেবে আ’লীগ, ভাইস চেয়ারম্যান উন্মুক্ত

দক্ষিণাঞ্চল ডেস্ক
উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী রেখে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য প্রতিযোগিতা উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। গতকাল বুধবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের স্বাক্ষরিত ওই বিবৃতিতে জানানো হয়েছে, ‘আওয়ামী লীগ সভাপতি ও দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। তবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন প্রদান করবে না বোর্ড।’
বিবৃতিতে আরো জানানো হয়, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮(৪) ধারা অনুযায়ী জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ গ্রহণপূর্বক জেলা এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের (৪ জন) স্বাক্ষরে চেয়ারম্যান পদের জন্য ঐক্যমতের ভিত্তিতে একক প্রার্থী অথবা অনধিক তিন জনের একটি প্রার্থীতালিকা আগামী তিন ফেব্র“য়ারির মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে। প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অবশ্যই প্রেরণ করতে হবে, যা বাধ্যতামূলক।
সারা দেশে ৪৯২টি উপজেলার মধ্যে ৪৮১ উপজেলায় পাঁচ ধাপে ভোটগ্রহণ করা হবে। আগামী মার্চে চার ধাপে ৪৬৪টি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের পরিকল্পনা আছে নির্বাচন কমিশনের। বাকিগুলোতে ভোটগ্রহণ হবে ঈদুল ফিতরের পর।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.