February 21, 2024
জাতীয়

চবি ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ, বাসচালক আটক

দক্ষিণাঞ্চল ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সাথে অশালীন আচরণ করায় এক বাসচালককে আটক করে থানায় দিয়েছেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট। শনিবার দুপুরে নগরীর কালুরঘাট এলাকা থেকে মো. আব্বাস নামের ওই বাসচালককে আটক করা হয়।

পরে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় মামলা করেছেন ওই ছাত্রী। মামলায় আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আব্বাস ভোলার বোরহানউদ্দিন উপজেলার মূলাপত্তন গ্রামের বাসিন্দা।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য বিভাগের চতুর্থ বর্ষের একজন ছাত্রী শুক্রবার চকবাজার থেকে এক নম্বর রুটের একটি বাসে উঠেছিলেন।

বাসে কোনো আসন খালি না থাকায় তিনি (ছাত্রী) চালকের পাশে ইঞ্জিন বক্সের ওপর বসেন। এরপর চালক ইচ্ছাকৃতভাবে কয়েকবার তার গায়ে হাত দেয়। ওই ছাত্রী সেখান থেকে সরে পাশের সিটে বসলেও চালক তার দিকে ‘অশালীন’ দৃষ্টিতে তাকিয়ে ছিলেন এবং ‘অশালীন’ আচরণ করেন বলে ওই ছাত্রীর অভিযোগ।

ওই ঘটনার বিষয়ে সেই ছাত্রী ‘ম্যাজিস্ট্রেটস অব বিআরটিএ চট্টগ্রাম’ নামের ফেসবুক পেইজে অভিযোগ জানান। এস এম মনজুরুল হক বলেন, ফেসবুক পেজে দেওয়া অভিযোগটি আমাদের দৃষ্টিগোচর হয়।

এরপর আজ অভিযান চালিয়ে বাসচালক আব্বাসকে আটক করি। এসময় ওই ছাত্রী ও তার পরিবারের সদস্যরা উপস্থিত হয়ে চালককে শনাক্ত করেন। বাস চালক অভিযোগের বিষয়টি স্বীকার করলে তাকে চকবাজার থানায় হস্তান্তর করা হয়।

চকবাজার থানার ওসি মো. নিজাম উদ্দিন বলেন, ওই ছাত্রী বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় হেনস্তার অভিযোগে বাস চালকের বিরুদ্ধে মামলা করেছেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, আমরা চট্টগ্রামের গণপরিবহনকে নারী ও মেয়ে শিক্ষার্থীদের জন্য নিরাপদ করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। ভবিষ্যতেও গণপরিবহনে নারী হেনস্তার বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *