চট্টগ্রামে হিযবুত নেতা গ্রেপ্তার

দক্ষিণাঞ্চল ডেস্ক
চট্টগ্রামে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের এক নেতাকে গ্রেপ্তারের খবর দিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। গ্রেপ্তার সাবকাত আহমেদ (২০) চট্টগ্রামের বেসরকারি ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির (ইউসিটিসি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সম্মান শ্রেণির ছাত্র।
চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার মো. শহিদুল্ললাহ বলেন, সাবকাত হিযবুত তাহরীর চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর প্রধান। সাবকাত পটিয়ার খরনা ইউনিয়নের কাওসার আহমেদ চৌধুরীর ছেলে। নগরীতে তাদের বসবাস কোতোয়ালী থানার চার্চ রোডের ‘ডাউন টাউন সিপিডিএল’ ভবনের ফ্ল্যাটে। সোমবার দুপুরে কোতোয়ালীর কাজী নজর“ল ইসলাম সড়ক থেকে সাবকাতকে গ্রেপ্তার করা হয়।
কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক আফতাব হোসেন বলেন, ওই সড়কের জামে মসজিদের দক্ষিন পাশে ৫-৬ জন অবস্থান করছিল। এসময় আমাদের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও ধাওয়া দিয়ে সাবকাতকে আটক করা হয়। তার কাছ থেকে সরকারকে ক্ষমতাচ্যুত করতে, আওয়ামী লীগ-ঐক্যফ্রন্ট-বিএনপি শাসন প্রত্যাখ্যান, খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা, কোটা আন্দোলন বিষয়ক ১১৬টি লিফলেট ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।
আফতাব হোসেন বলেন, সাবকাতসহ অন্যরা নিষিদ্ধ হিযবুত তাহরীরের পোস্টার বিভিন্ন সময় নগরীর বিভিন্ন স্থানে লাগাত। সাবকাতের বিরুদ্ধে কাউন্টার টেররিজম বিভাগের এসআই শিবেন বিশ্বাস সন্ত্রাসবিরোধী আইনে কোতোয়ালী থানায় একটি মামলা করেছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.