গুটুদিয়ায় সড়ক মেরামতে বাঁধা দেয়ার প্রতিবাদে এলাকাবাসীর সড়ক অবরোধ

 

দ: প্রতিবেদক

খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নে সরকারী বরাদ্দে নির্মিত সড়ক মেরামতে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। দীর্ঘ চার কিলোমিটারের সড়কটিতে ক্রয় করা জমি রয়েছে অজুহাত দেখিয়ে জনৈক মোকছেদুল হক মিনা মেরামত কাজে বাঁধা সৃষ্টি করে চলেছেন। এ ঘটনার প্রতিবাদে এলাকাবাসী গতকাল মঙ্গলবার বিকালে মিছিল সহকারে রূপসা সেতুর বাইপাস সড়ক অবরোধ করে।

এলাকাবাসী জানায়, সরকারী বরাদ্দের মাধ্যমে ১৯৮২ সালে গুটুদিয়া ইউনিয়নের পিঁপড়ামারী কাদের খালের পাশ দিয়ে তৎকালীন চেয়ারম্যান খান মুজিবুর রহমান ও মেম্বর অনিল গাইন একটি সড়ক নির্মাণ করেন। সেই সড়কের মধ্যে জনৈক আবুল বাশারের জমি পড়ে। আবুল বাশার সেই সময়ে সড়কে জমি দেয়ার জন্য সম্মত হন। এরপর ১৯৯৪ ও ২০০৫ সালে কাবিখা প্রকল্পের আওতায় পুনরায় সড়কটি মেরামত করা হয়। কিন্তু স¤প্রতি সড়কটি আবারও মেরামত করতে গেলে জনৈক মোকছেদুল হক মিনা সড়কে তার জমি রয়েছে দাবি করে সড়ক মেরামত কাজে বাঁধা প্রদান করেন। এতে এলাকার প্রায় চার হাজার মানুষের যাতায়াতের পথ বন্ধ হবার উপক্রম হয়। মোকছেদুল হক মিনা দাবি করেন রাস্তার মধ্যে তার সাড়ে চার শতক জমি রয়েছে। তবে দলিল দস্তাবেজ অনুযায়ী, মোকছেদুল হক মিনা যে জমির দাবি করেছেন তা ভিন্ন দাগের জমি বলে জানান এলাকাবাসী। মোকছেদুল হক মিনা জনৈক আবুল বাশারের কাছ থেকে জমি ক্রয়ের দাবি করলেও আবুল বাশারও জমির মালিক নন বলেও জানান এলাকার লোকজন।

এদিকে সড়ক মেরামতে বাধা দেয়ায় এলাকাবাসী ক্ষিপ্ত হলে গত তিন দিন ধরে এলাকায় প্রতিবাদ জানিয়ে আসছে। গতকাল মঙ্গলবার এলাকাবাসী মিছিল করে রূপসা সেতুর বাইপাস সড়ক অবরোধ করে। এতে সড়কের উভয়পাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়।  পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চালায়।

এ ব্যাপারে ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব জানান, আমার কাছে এ ধরণের কোন খবর এখনও আসেনি। তবে আমি এখনই খোঁজ নিচ্ছি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.