February 26, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনা বিভাগে করোনায় আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৭

দ. প্রতিবেদক
খুলনা বিভাগে করোনাভাইরাসের গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে বিভাগে ২৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে ১ হাজার ২৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ২০০টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৯ দশমিক ৯১ শতাংশ। এরআগে খুলনা বিভাগে মঙ্গলবার ২৯ জুন সর্বোচ্চ ৩২ জনের মৃত্যু হয়েছিল। বুধবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া খুলনায় সাতজন, যশোরে তিনজন, মেহেরপুরে তিনজন, ঝিনাইদহে দুজন, সাতক্ষীরায় দুজন ও চুয়াডাঙ্গায় একজন মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৬ হাজার ২৭৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭০ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ হাজার ৪০১ জন।
খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় সাতজনের মৃত্যু হয়েছে। খুলনা জেলা ও মহানগরীতে ৮৮৭টি নমুনা পরীক্ষা করে ৩৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা মোট নমুনা পরীক্ষার ৪২ শতাংশ।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনা শনাক্ত হয়েছে ৩৭৭ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬৯৮ জনের। এ সময় মারা গেছেন ২৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৮২ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৯০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৫৫ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৮৩ জন এবং মারা গেছেন ৭০ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৮৮ জন।
গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছে ২৮১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৩৬৮ জন। মোট মারা গেছেন ১৪৫ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৪০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৭২ জন। মোট মারা গেছেন ৪৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৬ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৬১ জন। মোট মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৭ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৪৫ জন। মোট মারা গেছেন ৯০ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ১৪ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১৮৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৭৭৫ জন। মোট মারা গেছেন ২১১ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৫২৩ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১৯ জন। মোট মারা গেছেন ৮৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৩ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৫৮ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৮১৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৪ জন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *