April 23, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় তিন হাসপাতালের করোনায় ১৩ জনের মৃত্যু

দ. প্রতিবেদক
খুলনায় থামছেই না করোনায় মৃত্যুর মিছিল। হাসপাতালের সামনে সারিবদ্ধ মরদেহবাহী অ্যাম্বুলেন্সই বলে দিচ্ছে করোনা পরিস্থিতির ভয়াবহতা। এছাড়া হাসপাতালগুলোতে অক্সিজেনের জন্য হাহাকারতো আছেই। করোনার প্রাদুর্ভাব কমিয়ে আনতে খুলনায় দফায় দফায় বিধিনিষেধ ও ‘লকডাউন’ দিয়েও করোনা সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় খুলনার পৃথক তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃত ১৩ জনের মধ্যে রয়েছেন খুলনা করোনা হাসপাতালে দু’জন, খুলনা জেনারেল হাসপাতালে তিনজন ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে আটজন।
গাজী মেডিকেল কলেজ হাসপাতালের মালিক ডা. গাজী মিজানুর রহমান জানান, হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন আরো ৮৫ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন পাঁচজন আর এইচডিইউতে রয়েছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২১ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন। আর মৃত আটজন হলেন খুলনার গল্লামারী এলাকার নূর আলম মোল্লা (৬৭), ডুমুরিয়ার অজয় সাহা (৫২), বটিয়াঘাটার নিখিল রঞ্জন মণ্ডল (৬৯), খুলনার দৌলতপুরের পাবলার মো. গোলাম হোসাইন (৬৫), যশোরের বেজপাড়ার এস এম অনিন্দ রিমেল (৩০), একই এলাকার শিমুলপুরের সেকেন্দার আলী (৫৫), কেশবপুরের সানাঙ্গসা এলাকার সিরাজ উদ্দিন (৯৫), পিরোজপুর সদরের ৩১৪ সিআইপাড়ার আবুল বরকত (৮১)।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, খুলনার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। মৃত তিনজন হলেন- খুলনার দৌলতপুরের আয়শা বেগম (৬৮), একই এলাকার ফাতেমা বেগম (৬০) এবং বাগেরহাটের শরণখোলার রাবেয়া বেগম (৪৫)। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে নতুন করে ভর্তি হয়েছেন ১৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন।
খুলনা করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনার ১৩০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় দু’জন রোগীর মৃত্যু হয়েছে। মৃত দু’জন হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। আর হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ২০১ জন। এরমধ্যে রেড জোনে ১১৩ জন, ইয়ালো জোনে ৩৮ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালটি ভর্তি হয়েছেন ৪৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ জন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *