খুলনা প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি

খুলনা প্রেস ক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা গতকাল সোমবার ক্লাবের সাংবাদিক হারুন সভা কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ক্লাবের নবনির্বাচিত সভাপতি এস এম নজরুল ইসলাম। সভা পরিচালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মামুন রেজা। সভার শুরুতে বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধা, নিহত ও মৃত্যুবরণকারী সকল সাংবাদিকের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যদেরকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান। তারা মান-মর্যাদা অক্ষুণœ রেখে ক্লাবের সকল কার্যক্রমকে এগিয়ে নেয়ার জন্য কার্যনির্বাহী পরিষদ সদস্যদের সহযোগিতা কামনা করেন এবং আশা প্রকাশ করেন সকলের সহযোগিতায় আগামী একটি বছর ক্লাবের সামগ্রিক উন্নয়ন ত্বরান্বিত হবে ও সকল কার্যক্রমে গতিশীলতা আসবে।

সভায় খুলনা প্রেস ক্লাবের এক বছরের কর্মপরিকল্পনা উপস্থাপন করা হয় এবং সর্বসম্মতভাবে তা গৃহীত হয়। সভায় সভাপতি এস এম নজরুল ইসলাম ক্লাবের সদস্য মকবুল হোসেন মিন্টু ও মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগকে মনোনয়ন দিয়ে ক্লাবের কার্যনির্বাহী সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করেন।

সভায় ক্লাবের সহ-সভাপতিদের পেশার জ্যেষ্ঠতা অনুযায়ী ক্রম নির্ধারণ করা হয়। জ্যেষ্ঠ সহ-সভাপতি হন মোঃ আনিসুজ্জামান। এছাড়া মোল্লা আলতাফ হোসেন ও মোঃ হাবিবুর রহমানকে সহ-সভাপতি হিসেবে ক্রম নির্ধারণ করা হয়। সহকারী সম্পাদকদের মধ্যে আহমদ মুসা রঞ্জু ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক, মাহবুবুর রহমান মুন্নাকে সাংস্কৃতিক সম্পাদক ও বিমল সাহাকে পাঠাগার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

সভায় নবনির্বাচিত যুগ্ম-সম্পাদক এস এম কামাল হোসেন, কোষাধ্যক্ষ সোহেল মাহমুদ, নির্বাহী সদস্য  মোহাম্মদ আলী সনি, এস এম সাহিদ হোসেন, মোঃ তরিকুল ইসলাম, মোঃ জাহিদুল ইসলাম, রকিব উদ্দিন পান্নু,  মোঃ রাশিদুল ইসলাম, হাসান আহমেদ মোল্লা, মোঃ সাঈয়েদুজ্জামান সম্রাট ও মোঃ আনিসউদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় খুলনা প্রেসক্লাবের নির্বাহী সদস্য, একাত্তর টিভি’র খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নুর উপর ওয়াসার ঠিকাদারের লোকজন কর্তৃক হামলার ঘটনায় নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। একইসাথে সাংবাদিক রকিব উদ্দিন পান্নুকে পুলিশের অতি উৎসাহী ইন্সপেক্টর হাতকড়া পরিয়ে লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এছাড়া সভায় এ ঘটনার দ্রæত বিচার করা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলে হুশিয়ারী জানানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.