খুলনায় ৭০টি জীবিত কচ্ছপসহ তিন পাচারকারী গ্রেফতার

দ: প্রতিবেদক
খুলনায় ৭০টি জীবিত কচ্ছপসহ তিন পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। গতকাল বুধবার সকালে বটিয়াঘাটা থানাধীন হাটবাটি গ্রাম এলাকায় একটি ইজিবাইক থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন গোপালগঞ্জের মুকসুদপুর থানার মৃত রশিক বাড়ৈইর ছেলে বিষ্ণু বাড়ৈই (৬৫), একই থানার পুলিন মন্ডল’র ছেলে পলাশ মন্ডল (২৬) ও সাতক্ষিরার আশাশুনি থানার মাজেদ তরফদার এর ছেলে আব্দুল মালেক (৩৮)।

র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানী কমান্ডার মেজর এএম আশরাফুল ইসলাম পিপিএম জানান, বুধবার সকালে তার নেতৃত্বে একটি আভিযানিক দল কচ্ছপ পাচারের কথা জানতে পেরে অভিযান পরিচালনা করেন। এসময় ৭০টি জীবিত কচ্ছপ উদ্ধার করা হয়। এছাড়া ১টি অটোরিক্সা, ৩টি মোবাইল সেট, নগদ ৪৪ হাজার টাকা জব্দ করা হয়।

তিনি আরও জানান, আসামীরা দীর্ঘদিন ধরে সুন্দরবন থেকে ফাঁদ পেতে বণ্য প্রাণী জীবিত কচ্ছপ আটক করে অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে ক্রয়-বিক্রয় করে। তারা এলাকায় বণ্য প্রাণী জীবিত কচ্ছপ পাচারকারী দলের সক্রিয় সদস্য বলে স্থানীয়দের কাছ থেকে জানা যায়।

আসামীদের বিরুদ্ধে খুলনা জেলার বটিয়াঘাটা থানায় ১৯২৭ সনের বন আইন ও বণ্য প্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন-২০১২ আইনে মামলা প্রক্রিয়াধীন আছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.