করোনা : সর্বশেষ

খুলনায় ৩’শ শ্রমিকের সন্তানদের খাতা-কলম উপহার দিলেন শেখ সুজন

দ. প্রতিবেদক
খুলনায় আবারও অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন। এবার তিনি নগরীর খালিশপুরস্থ প্লাটিনাম জুট মিল কলোনীর শ্রমিক পরিবারের তিন শত শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ হিসেবে খাতা-কলম বিতরণ করেছেন।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপির নির্দেশনায় শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহিত করতে এসব শিক্ষা উপকরণ বিতরণ করেন তিনি। শেখ শাহাজালাল হোসেন সুজনের প্রতিনিধিরা আজ শনিবার এসব শিক্ষার্থীদের হাতে উপহার সামগ্রী হিসেবে এসব উপকরণ পৌঁছে দেন।
এ বিষয়ে শেখ শাহাজালাল হোসেন সুজন দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, করোনাভাইরাস সংক্রমনে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় স্থবির হয়ে পড়েছে আমাদের স্বাভাবিক জন-জীবন। কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখে প্রায় সব শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখায় দেশের প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রম স্বাভাবিক গতিশীলতা হারালেও সরকারের ব্যতিক্রমধর্মী উদ্যোগ যেমন অনলাইন ক্লাস, জাতীয় সংসদ টিভিতে বাংলাদেশের শ্রেষ্ঠ শিক্ষকগণের দ্বারা পাঠদান প্রক্রিয়া চলমান রাখার কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
তিনি আরও বলেন, আগামীর স্বনির্ভর বাংলাদেশ এবং তথ্য-প্রযুক্তির উৎকর্ষতার শিখরে আরোহনে আজকের এই কোমলমতি ছাত্র-ছাত্রীরাই আমাদের নেতৃত্ব দেবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে তোমারাই হবে দেশ গড়ার কারিগর। তোমাদেরকে পড়াশোনার প্রতি আগ্রহী করার এই প্রচেষ্টা অব্যাহত রাখতে আমি বদ্ধ-পরিকর কারণ শিক্ষাই পূরণ করতে পারে বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’র স্বপ্ন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!